১৫ আগস্ট, ২০২২ ১৪:৩৪

রায়পুরে জাতীয় শোক দিবসে নানা কর্মসূচি

রায়পুর (লক্ষ্মীপুর) প্রতিনিধি

রায়পুরে জাতীয় শোক দিবসে নানা কর্মসূচি

লক্ষ্মীপুরের রায়পুর উপজেলায় বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে ১৫ আগস্ট জাতীয় শোক দিবস পালিত হচ্ছে। দিবসটি পালন উপলক্ষে উপজেলা আওয়ামী লীগ, শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। 

আওয়ামী লীগের অস্থায়ী দলীয় কার্যালয়ে কোরআন তেলাওয়াত, মিলাদ মাহফিল, দোয়া ও মুনাজাত অনুষ্ঠিত হয়। পরে উপজেলা প্রশাসন চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন এবং বিভিন্ন সামাজিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠান পুষ্পমাল্য অর্পণ করে। 

এসময় একটি শোক র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আলোচনা সভায় মিলিত হন। র‌্যালি ও আলোচনা সভায় উপস্থিত ছিলেন, লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য এডভোকেট নুর-উদ্দিন চৌধুরী নয়ন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, সাধারণ সম্পাদক রফিকুল হায়দার বাবুল পাঠান, রায়পুর পৌরসভার মেয়র গিয়াস উদ্দিন রুবেল ভাট, জেলা আওয়ামী লীগের সদস্য এডভোকেট মিজানুর রহমান মুন্সি, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক কাজী জামশেদ কবির বাক্কী বিল্লাহ প্রমুখ। 

দিবসটি উপলক্ষে স্বেচ্ছাসেবী সংগঠন ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান চিত্রাঙ্কন প্রতিযোগিতা, কবিতা আবৃতি, আলোচনাসভা ও রচনা প্রতিযোগিতার আয়োজন করেন। এছাড়া উপজেলার হায়দরগঞ্জ মডেল স্কুল এন্ড কলেজ, রায়পুর সরকারি মার্চেন্টস একাডেমি, লুধুয়া এম এম  উচ্চ বিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা  প্রতিষ্ঠানে মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত পরিচালনা করা হয়।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর