২৮ সেপ্টেম্বর, ২০২২ ১৪:২৮

ফুলপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপন

ফুলপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ফুলপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস উদযাপন

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

ময়মনসিংহের ফুলপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস-২০২২ উদযাপন করা হয়েছে। আজ বুধবার সকাল ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

এতে উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকারের সভাপতিত্বে 'তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক' প্রতিপাদ্য বিষয়ে বক্তব্য রাখেন  উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান অধ্যাপক মোহাম্মদ হাবিবুর রহমান, ফুলপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল্লাহ আল মামুন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রোকেয়া পারভীন লাকী, বীর মুক্তিযোদ্বা আব্দুল বাতেন সরকার, সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবীর মুকুল, নাজিম উদ্দিন, এটিএম রবিউল করিম, এম এ মান্নান, মোস্তফা খান, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সিরাজুস সালেহীন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. আব্দুর রাজ্জাক, উপজেলা পরিসংখ্যান অফিসার (ভারপ্রাপ্ত) সাজিয়া আফরিন প্রমুখ। 

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার শীতেষ চন্দ্র সরকার বলেন, যে সংবিধান অনুযায়ী দেশ চলে আমরা অনেকেই এই সংবিধান সম্বন্ধে অবগত নই। একজন সচেতন নাগরিক হিসেবে এটা জানা দরকার, তথ্য অধিকার আইনগুলো জানা দরকার। 

উপস্থিত সাংবাদিকদের বক্তব্যের সাথে একমত পোষণ করে তিনি আরও বলেন, আমাদের ওয়েবফোল্ডারগুলো আপডেট নেই। আজ কয়টা উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হয়েছে তা আমাকে জিজ্ঞাসা করার দরকার নেই। এগুলো ওয়েবফোল্ডারে থাকবে। কিন্তু ওয়েবফোল্ডার আপডেট না থাকায় সেবাপ্রার্থীরা তা জানতে পারছেন না। 

এসময় তিনি সহকারী প্রোগ্রামারসহ বিভিন্ন দপ্তরের প্রধানদেরকে তাদের ওয়েবফোল্ডার আপডেট রাখার প্রতি তাগিদ প্রদান করেন। 


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর