২ অক্টোবর, ২০২২ ২০:৩৮

এনআইডি জালিয়াতি : স্ত্রীকে বোন বানানো সেই আনিছুর গ্রেফতার

কুড়িগ্রাম প্রতিনিধি

এনআইডি জালিয়াতি : স্ত্রীকে বোন বানানো সেই আনিছুর গ্রেফতার

পুলিশের হাতে গ্রেফতার আনিছুর

কুড়িগ্রামে মুক্তিযোদ্ধা সন্তানের কোটা পেতে নিজের স্ত্রীকে বোন বানানো এবং এনআইডি জালিয়াতি করা আলোচিত আনিছুর রহমানকে সিআর মামলায় গ্রেফতার করেছে নাগেশ্বরী থানা পুলিশ। শনিবার রাতে নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয় তাকে।

গ্রেফতার আনিছুর রহমান রংপুর বেতারের অফিস সহকারী এবং কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার সন্তোষপুর ইউনিয়নের কুটি নাওডাঙ্গা আমিরটারী তালেবের হাট এলাকার বীর মুক্তিযোদ্ধা আইনুল হকের ছেলে।

নাগেশ্বরী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবিউল হাসান জানান, আনিসুর রহমানের নামে রংপুর আদালতে চেক ডিজঅনার সংক্রান্ত এনআই অ্যাক্ট ১৩৮ ধারায় একটি মামলা রয়েছে। সেই মামলায় গ্রেফতারি পরোয়ানায় তাকে শনিবার রাতে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়। রবিবার তাকে কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।

উল্লেখ্য, আনিছুর রহমান এর আগে ২০১৪ সালে নিজের শিক্ষা সনদ এবং এনআইডি তথ্য গোপন করে ছোট ভাইকে রেলওয়েতে চাকরি নিয়ে দেন। এসময় তিনি শিক্ষা সনদের সাথে ঠিক রেখে ছোট ভাই আজিজুল হকের জাতীয় পরিচয় পত্র জালিয়াতি করে নাম পরিবর্তন করে আনিছুর রহমান করেন। বিষয়টি ২০২০ সালে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ পেলে ২০২১ সালে জানুয়ারি মাসে নাগেশ্বরী নির্বাচন কর্মকর্তা আনোয়ার হোসেন বাদী হয়ে থানায় একটি মামলা দায়ের করেন। সে মামলায় জামিনে রয়েছে দুই ভাই। মামলাটি এখন বিচারাধীন।

অপরদিকে, সম্প্রতি নিজের স্ত্রী সোনালী খাতুনকে মুক্তিযোদ্ধা সন্তানের সুযোগ-সুবিধা এবং সরকারি চাকরিতে কোটা সুবিধা নেওয়ার জন্য নিজের বোন বানিয়ে জাতীয় পরিচয়পত্র করানোয় আবারও আলোচনায় আসেন আনিছুর রহমান।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর