২৫ অক্টোবর, ২০২২ ২১:৪৮

‘বীর মুক্তিযোদ্ধাদের যোগ্য সম্মানের জায়গায় আসীন করেছেন প্রধানমন্ত্রী’

দিনাজপুর প্রতিনিধি

‘বীর মুক্তিযোদ্ধাদের যোগ্য সম্মানের জায়গায় আসীন করেছেন প্রধানমন্ত্রী’

বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড বিতরণ করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এ দেশ স্বাধীনতা পেত না উল্লেখ করে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন বীর মুক্তিযোদ্ধাদের নাম ইতিহাসের পাতায় লেখা থাকবে। নিজের ও পরিবারের কথা চিন্তা না করে বঙ্গবন্ধুর ডাকে এ দেশকে পাকিস্তানের হাত থেকে রক্ষা করতে ঝাপিয়ে পড়েছিল বীর মুক্তিযোদ্ধারা। আজ আমরা স্বাধীন দেশে বসবাস করছি।

মঙ্গলবার দিনাজপুর জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে সদর উপজেলার বীর মুক্তিযোদ্ধাদের মাঝে ডিজিটাল সার্টিফিকেট ও স্মার্ট আইডি কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন ও মুক্তিযোদ্ধা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

হুইপ ইকবালুর রহিম বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের যোগ্য সম্মানের জায়গায় আসীন করেছেন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। মুক্তিযোদ্ধা-ভাতা, চিকিৎসা ও প্রয়োজনীয় সুযোগ-সুবিধা প্রদান করা হচ্ছে। মৃত্যুর পরেও রাষ্ট্রের পক্ষ থেকে গার্ড অব অনার দেয়া হচ্ছে।

প্রধানমন্ত্রী বীর মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে দেশকে উন্নত বিশ্বের কাতারে নিয়ে যাওয়ার পথে এগিয়ে যাচ্ছেন উল্লেখ করে তিনি বলেন, বিএনপি-জামায়াতের আমলে বীর মুক্তিযোদ্ধারা ভয় পেতো নিজেদের পরিচয় দিতে। সম্মান তো দূরের কথা, কোনো সুযোগ-সুবিধায় ছিল না। চিকিৎসার অভাবে মুক্তিযোদ্ধারা অনেকেই মৃত্যুবরণ করেছেন। আজ তা হয় না। বীর মুক্তিযোদ্ধারা বুক উঁচিয়ে নিজের পরিচয় দিয়ে থাকেন।

হুইপ ইকবালুর রহিম বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে মুক্তির সংগ্রামে জয়লাভ করতে চাই। যেমনটি ১৯৭১ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছিল। ডিজিটাল স্মার্ট কার্ডের মাধ্যমে গোটা বিশ্বের বুকে চিরকাল বেঁচে থাকবেন মুক্তিযোদ্ধারা। প্রয়োজনে ভুয়া মুক্তিযোদ্ধাদের সনদ বাতিল করে প্রকৃত মুক্তিযোদ্ধাদের চিহ্নিত করা হবে এই ডিজিটাল স্মার্ট কার্ডের মাধ্যমে।

এর আগে মঙ্গলবার সকালে ২ কোটি ১৭ লাখ টাকা ব্যয়ে দিনাজপুর শহরের নিমনগর সিপাহীপাড়ায় দিনাজপুর সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম।

জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন দিনাজপুর জেলা পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজিজুল ইমাম চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান মো. ইমদাদ সরকার, সদর উপজেলা নির্বাহী অফিসার মর্তুজা আল মুঈদ, দিনাজপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সৈয়দ মোকাদ্দেস হেসেন বাবলু, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার লোকমান হাকিম ও শহর আওয়ামী লীগের সভাপতি এস এম শামীম আলম সরকার বাবু প্রমুখ।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর