৯ নভেম্বর, ২০২২ ১৮:৪২

বগুড়ায় হাসপাতাল থেকে নবজাতক চুরি

নিজস্ব প্রতিবেদক, বগুড়া:

বগুড়ায় হাসপাতাল থেকে নবজাতক চুরি

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের গাইনি বিভাগ থেকে ৪ দিন বয়সী ছেলে নবজাতক চুরির ঘটনা ঘটেছে। বুধবার দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে। নবজাতকের মায়ের নাম ইতি খাতুন (২৩)। তিনি বগুড়া সদর উপজেলার এরুলিয়া বানদিঘী এলাকার সৈকত হাসানের স্ত্রী। 

শজিমেক হাসপাতালের উপ-পরিচালক ডাঃ আব্দুল ওয়াদুদ বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, এ ঘটনা জানার পর থেকেই বাচ্চাটির খোঁজ চলছে। সেই সঙ্গে মেডিকেলে থাকা সিসি ক্যামেরা চেক করে অপরাধী শনাক্তের ব্যবস্থা চলছে।

নবজাতকের নানী সালেহা বেগম জানান, এই মাসের ৫ নভেম্বর আমার মেয়ের প্রসব বেদনা শুরু হলে সন্ধ্যার দিকে তাকে হাসপাতালে ভর্তি করিয়ে দেই । পরের দিন রোববার (৬ নভেম্বর) সে ছেলে সন্তানের জন্ম দেয়। ইতি ও আমার বড় মেয়ে রোজিনা বাচ্চকে নিয়ে গাইনি ওয়ার্ডে বসে ছিল। এসময় অজ্ঞাত এক মহিলা  নবজাতক জন্ম হওয়ায় আমাদের সরকারিভাবে পাঁচ হাজার টাকা সরকারি সহায়তার দেওয়া আশ্বাস দেন।  এই বলে আমার বড় মেয়ে রোজিনা ও নাতিকে নিয়ে তিনি নিচ তলার বহিঃবিভাগে নিয়ে আসেন। একপর্যায়ে ওই মহিলা আমার বড় মেয়েকে কিছু কাগজ ফটোকপি করার কথা বলে আমার নাতিকে চুরি করে নিয়ে যান।

শজিমেক হাসপাতালের উপ-পরিচালক ডাঃ আব্দুল ওয়াদুদ জানান আমরা পুলিশকে অবগত করেছি। আর্থিক সহায়তার কথা বলে এই ঘটনা ঘটেছে। সর্বোচ্চ গুরুত্ব দিয়ে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম জানান, হাসপাতাল কর্তৃপক্ষ ইতিমধ্যে আমাদের বিষয়টি অবগত করেছে। আমাদের দুইটি টিম ঘটনার রহস্য উদঘাটনে কাজ শুরু করেছে। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর