২৪ নভেম্বর, ২০২২ ১৭:৪৭

টাঙ্গাইলে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলে আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব শুরু

‘ফ্রেমে ফ্রেমে আগামীর স্বপ্ন’ স্লোগানে চিলড্রেন ফিল্ম সোসাইটি’ টাঙ্গাইলের উদ্যোগে ও চিলড্রেন’স ফিল্ম সোসাইটি বাংলাদেশের পৃষ্ঠপোষকতায় তিন দিনব্যাপী ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসবের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইল শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ উৎসবের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মো. ছানোয়ার হোসেন।
অনুষ্ঠানে বাংলাদেশি চলচ্চিত্র কাঁঠাল, শহরটা ঢাকা, অশ্লেশা, ফ্রেমড মেমোরিস এবং মালেশিয়া। দুপুর ২টায় পাঠশালা, ভারত, ফাইন্ডারস অফ দ্যা লস্ট ইয়ট ও ফিনল্যান্ড। বিকাল ৫টায় দীপু নাম্বার টু ও বাংলাদেশ প্রদর্শিত হয়।

বরেণ্য অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নির্মাতা তানভীর হোসেন প্রবাল, রিয়াজুল রিজু ও ১৫তম আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব বাংলাদেশের উৎসব পরিচালক শাহরিয়ার আল মামুন।
আয়োজক কমিটির আহবায়ক সাম্য রহমানের সভাপতিত্বে সঞ্চলনা করেন চিলড্রেন’স ফিল্ম সোসাইটি টাঙ্গাইলের সভাপতি ও টাঙ্গাইল উৎসবের পরিচালক মুঈদ হাসান তড়িৎ।
উৎসবে টাঙ্গাইলের বিশিষ্ট ব্যক্তিবর্গ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
উৎসব উপলক্ষ্যে প্রকাশিত হয়েছে ফেস্টিভ্যাল পোস্টার, লিফলেট, টি-শার্ট ইত্যাদি।

২৫ নভেম্বর সিনেম্যাটোগ্রাফি বিষয়ে নির্মাতা এনামুল হাসান ও এ্যানিমেশন বিষয়ে এ্যানিমেশন নির্মাতা শাহরিয়ার আল মামুন কর্মশালা পরিচালনা করবেন। ২৬ নভেম্বর মোবাইল চলচ্চিত্র নির্মাণ বিষয়ে কর্মশালা পরিচালনা করবেন নির্মাতা রাকা নোশীন নাওয়ার। একই দিন বিকাল ৫টায় উৎসবের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
তিনদিনব্যাপী এ চলচ্চিত্র উৎসবে ১৪টি দেশের ২০টি শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শিত হব। প্রতিদিন সকাল ১১টা, দুপুর ২টা এবং বিকাল ৫টায় প্রদর্শনী রয়েছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর