২৬ নভেম্বর, ২০২২ ১৮:৪৩

গাজীপুরে নারীসহ দুইজনের লাশ উদ্ধার

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে নারীসহ দুইজনের লাশ উদ্ধার

গাজীপুরে পৃথক ঘটনায় নিহত এক নারীসহ দুইজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার গাজীপুর সিটি করপোরেশনের বাসন থানাধীন দিঘীরচালার এক স্কুল ভবনের কক্ষ এবং সদর থানাধীন শ্মশানঘাটের লালমাটি এলাকার সড়কের পাশ থেকে ওই লাশ দু’টি উদ্ধার করা হয়। 

নিহতরা হলো- শেরপুরের নালিতাবাড়ি থানার সাইচাকুড়া এলাকার শফিকুল ইসলামের স্ত্রী রূপালী বেগম (২৯) এবং গাজীপুর সদর থানাধীন উত্তর ছায়াবিথীর শ্মশানঘাট এলাকার জজ মিয়ার ছেলে আশিকুল ইসলাম (২৩)। 

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) বাসন থানার এস আই মোস্তফা কামাল ও স্থানীয়রা জানান, গাজীপুর সিটি করপোরেশনের বাসন থানাধীন স্কুলের কেয়ার টেকার হিসেবে চাকুরি করেন শফিকুল ইসলাম। তিনি স্ত্রী সন্তান নিয়ে ওই স্কুল ভবনের নীচতলায় থাকেন। তার স্ত্রী রূপালী বেগম দীর্ঘদিন ধরে শারীরিক অসুস্থ্যতায় ভুগছিলেন। শুক্রবার রাতে ঔষধ কেনা নিয়ে স্বামী-স্ত্রীর মাঝে কথা কাটাকাটি হয়। শনিবার সকালে রূপালীর স্বামী স্কুলের এক শিক্ষকের সঙ্গে বাইরে যান। ঘন্টা খানেক পর এক প্রতিবেশী রূপালীর খোঁজে ঘরে ঢুকে সিলিং ফ্যানের সঙ্গে গলায় ওড়না পেঁচানো অবস্থায় তার লাশ ঝুলতে দেখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে নিহতের লাশ উদ্ধার করে। স্বামীর সঙ্গে অভিমান করে গলায় ফাঁস লাগিয়ে সে আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

অপর ঘটনার ব্যাপারে জিএমপি’র সদর থানার এস আই আসাদুজ্জামান জানান, শনিবার সকালে বাসার পার্শ্ববর্তী গাজীপুর সদর থানাধীন শ্মশানঘাটের লালমাটি মাঠ এলাকার রাস্তার পাশে গার্মেন্টসকর্মী আশিকুল ইসলামের লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে। তার মুখ দিয়ে ফেনা বের হওয়ার ও বমি করার চিহ্ন রয়েছে। পারিবারিক কলহের জেরে স্ত্রীর সঙ্গে অভিমান করে সে কীটনাশক পানে আত্মহত্যা করেছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

তিনি আরো জানান, পারিবারিক কলহের জেরে প্রায় দুইমাস আগে গার্মেন্টকর্মী আশিকুল ইসলামকে রেখে তার স্ত্রী বাবার বাড়ি চলে যায়। স্ত্রীর দায়ের করা মামলায় গ্রেফতারের পর গত কিছুদিন আগে কারাগার থেকে জামিনে মুক্তি পায় সে। এ ঘটনায় মানসিকভাবে ভেঙ্গে পড়ে আশিকুল। দু’দিন আগে সে দোকান থেকে ইঁদুর মারার কীটনাশক কিনে। শুক্রবার দিবাগত রাতে স্ত্রীকে ফিরিয়ে আনতে আশিকুলকে লালমাটি মাঠের রাস্তার পাশে বসে মোবাইল ফোনে দীর্ঘ সময় স্ত্রীর সঙ্গে কথা বলে ও কান্নাকাটি করতে দেখেছে স্থানীয়রা। পরদিন সকালে সেখানে তার লাশ পড়ে থাকতে দেখে পথচারীরা।     

উভয় ঘটনায় নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে। 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর