১ ডিসেম্বর, ২০২২ ১৭:০৫

কালিয়াকৈরে উপজেলা বিএনপির সভাপতি গ্রেফতার

কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি

কালিয়াকৈরে উপজেলা বিএনপির সভাপতি গ্রেফতার

গাজীপুরের কালিয়াকৈরে পৌর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনার প্রধান আসামি উপজেলা বিএনপির সভাপতি মুহাম্মদ হেলাল উদ্দিনকে গ্রেফতার করেছে থানা পুলিশ। বুধবার রাতে  উপজেলার সাহেব বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

উল্লেখ্য, গাজীপুরের কালিয়াকৈরে পৌর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের অভিযোগে উপজেলা বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১১ নেতাকর্মী ও অজ্ঞাত আরো ১০০ থেকে দেড়শ জনের নামে একটি মামলা দায়ের করা হয়েছে। পরে ওই কার্যালয়ের অফিস সহকারী বাদী হয়ে এ মামলাটি করেন। মামলার আসামীরা হলেন- উপজেলা বিএনপির সভাপতি মুহাম্মাদ হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ পারভেজ আহম্মেদ, বিএনপির সাধারণ সম্পাদকসহ ১১ নেতাকর্মী ও অজ্ঞাত আরো ১০০ থেকে দেড়শ জনের নামে একটি মামলা দায়ের করা হয়েছে। পরে ওই কার্যালয়ের অফিস সহকারী বাদী হয়ে এ মামলাটি করেন। এ ঘটনায় উপজেলা  বিএনপির সভাপতি মুহম্মদ হেলাল উদ্দিন গ্রেফতার করা হয়েছে। 

সভাপতি হলেন কালিয়াকৈর  উপজেলার  টেংলাবাড়ীর আমীর উদ্দিন মন্ডলের ছেলে মুহাম্মদ হেলাল উদ্দিন। মামলার আসামীরা হলেন উপজেলা বিএনপির সভাপতি মুহাম্মাদ হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক মোঃ পারভেজ আহম্মেদ, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির শ্রম বিষয়ক সম্পাদক মোঃ হুমায়ুন কবীর খান, পৌর বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক সাইজুদ্দিন, পৌর কাউন্সিলর সারোয়ার হোসেন আকুলসহ ১১ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ১০০ থেকে ১৫০ জন। মামলা ও পুলিশ সূত্রে জানা গেছে, গত ২৮ নভেম্বর রাত সাড়ে নয়টার দিকে নাম উল্লেখিত আসামীসহ ১০০ থেকে দেড়শ জনের একদল লোক কালিয়াকৈর পৌরসভার কালামপুর এলাকা থেকে একটি মিছিল বের করে। ওই মিছিলটি চন্দ্রা-কালামপুর আঞ্চলিক সড়কের চন্দ্রা এলাকায় কালিয়াকৈর পৌর আওয়ামী লীগের কার্যালয়ের সামনে আসে। এ সময় মিছিল কারীরা ওই আওয়ামী লীগের দলীয় কার্যালয়কে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। এক পর্যায় তারা সেখানে ১৪-১৫টি ককটেল বিস্ফোরণের মাধ্যমে আতঙ্ক সৃষ্টি করে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেলে বিএনপির নেতাকর্মীরা দৌড়ে পালিয়ে যায়। এ ঘটনার একদিন পর ওই পৌর আওয়ামী লীগের কার্যালয়ের অফিস সহকারী আব্দুল মান্নান শেখ বাদী কালিয়াকৈর থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলা দায়ের করার পর বুধবার রাতে পুলিশ অভিযান চালিয়ে বিএনপি সভাপতি মুহাম্মদ হেলাল উদ্দিনকে গ্রেপ্তার করে।

কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান জানান, ইটপাটকেল ও ককটেল বিস্ফোরণের ঘটনায় থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা দায়ের করার পর অভিযান চালিয়ে  ওই মামলার প্রধান আসামী মুহাম্মদ হেলাল উদ্দিনকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া বাকী আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর