৩ ডিসেম্বর, ২০২২ ১৬:৩২

ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‌্যালি

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ায় প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‌্যালি

ব্রাহ্মণবাড়িয়ায় ৩১ তম আন্তর্জাতিক ও ২৪ তম জাতীয় প্রতিবন্ধী দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে শহরের লোকনাথ টেংকের পাড় থেকে একটি র‌্যালি বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে স্থানীয় ওস্তাদ আলাউদ্দিন খাঁ সঙ্গীতাঙ্গনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. শাহগীর আলম। এতে জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক আবু আব্দুল্লাহ মো. ওয়ালীওল্লাহ এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আল মামুন সরকার, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. জিয়াউল হক মীর, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডাক্তার মাহমুদুল হাসান, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের আহ্বায়ক রিয়াজ উদ্দিন জামি প্রমূখ। 

সভায় বক্তারা, প্রতিবন্ধীদের বোঝা মনে না করে সমাজের মূল স্রোতে সম্পৃক্ততা নিশ্চিতে সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধীদের উন্নয়নে ব্যাপক কাজ করছে। সরকারের পাশাপাশি ব্যক্তি উদ্যেগে তাদের পাশে থেকে কাজ করতে হবে। তাহলেই আমরা একটি সুন্দর ও আদর্শ সমাজ দেখেতে পাব। পরে ১৪ জন প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার প্রদান ও চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। 


বিডি প্রতিদিন/হিমেল 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর