৪ ডিসেম্বর, ২০২২ ১৭:১৭

নাঙ্গলকোটে ইউপি নির্বাচন : ৪৮১ প্রার্থীর মনোনয়ন বৈধ

লাকসাম প্রতিনিধি

নাঙ্গলকোটে ইউপি নির্বাচন : ৪৮১ প্রার্থীর মনোনয়ন বৈধ

কুমিল্লার নাঙ্গলকোটে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে উপজেলার ৮টি ইউনিয়নের চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৮১ প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা করেছে নির্বাচন কমিশন। শনিবার দিনভর যাচাই-বাছাই শেষে তাদের মনোনয়ন বৈধ বলে ঘোষণা করা হয়। তবে ঋণ খেলাপির দায়ে একজনের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করা হয়।

মনোনয়নপত্র বাতিল হওয়া সাধারণ সদস্য পদের প্রার্থী হলেন-জোড্ডা পূর্ব ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সাহাব উদ্দিন। নির্বাচনে রায়কোট উত্তর, রায়কোট দক্ষিণ, বটতলী, দৌলখাঁড়, জোড্ডা পূর্ব, জোড্ডা পশ্চিম, আদ্রা উত্তর ও আদ্রা দক্ষিণ ইউনিয়নে চেয়ারম্যান পদে ৬০ জন, সাধারণ সদস্য পদে ৩৪৭ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৭৪ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধতা পায়।

নির্বাচনে রায়কোট উত্তর, রায়কোট দক্ষিণ ও বটতলী ইউনিয়নের রিটার্নিং অফিসার হলেন-নাঙ্গলকোট উপজেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেন। আদ্রা উত্তর, আদ্রা দক্ষিণ ও দৌলখাঁড় ইউনিয়নের রিটার্নিং অফিসার চৌদ্দগ্রাম উপজেলা নির্বাচন কর্মকর্তা ফারুক হোসেন। এছাড়া, জোড্ডা পূর্ব ও জোড্ডা পশ্চিম ইউনিয়নের রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন দেবিদ্বার উপজেলা নির্বাচন কর্মকর্তা আলতাফ হোসেন।

আগামী ১০ ডিসেম্বর পর্যন্ত বৈধ প্রার্থীদের মনোনয়ন প্রত্যাহারের সুযোগ রয়েছে। এ সময়ে যারা প্রত্যাহার করবেন, তারা ব্যতীত অন্যরা ২৯ ডিসেম্বরের ভোট যুদ্ধে অংশগ্রহণ করবেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর