৬ ডিসেম্বর, ২০২২ ১৯:৩০

শিক্ষা উপকরণের দাম কমানোর দাবিতে দিনাজপুরে মানববন্ধন

দিনাজপুর প্রতিনিধি

শিক্ষা উপকরণের দাম কমানোর দাবিতে দিনাজপুরে মানববন্ধন

“প্রতিবাদী হও, ঝলসানো দিন আসবে ভোরের সূর্য্য তোমার হাতের মুঠোয় হাসবে” এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ ছাত্র মৈত্রির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে দিনাজপুর জেলা শাখা। 

মঙ্গলবার দিনাজপুর সরকারি কলেজের সামনে সড়কে ছাত্র মৈত্রীর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শিক্ষা উপকরণের দাম কমাও, শিক্ষা ক্ষেত্রে বাণিজ্যকীকরণ বন্ধের দাবি জানিয়ে মানববন্ধন ও মিছিল কর্মসূচি পালন করে তারা। মানববন্ধনে ঘোষণা দেওয়া হয় আগামী ৭ ডিসেম্বর হতে দিনাজপুর প্রেসক্লাব সম্মুখে ৭ দিন ধরে উপরোক্ত দাবি বাস্তবায়নে অবস্থান কর্মসূচি দিনাজপুরের ছাত্র মৈত্রী সদস্যরা পালন করবে। 

কর্মসূচির উদ্বোধন করেন কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি মো. শফিকুল ইসলাম সিকদার। মানববন্ধনে একাত্ততা ঘোষণা করে বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টি দিনাজপুর শাখার সম্পাদক মন্ডলীর সদস্য রবিউল আউয়াল খোকা, নির্বাহী সদস্য মো. হাফিজ উদ্দিন, তথ্য অধিকার আইন বাস্তবায়ন কমিটি দিনাজপুর শাখার সদস্য মুকিদ হায়দার শিপন। আরও বক্তব্য রাখেন ছাত্র মৈত্রী দিনাজপুর শাখার সভাপতি বিপ্লব চন্দ্র রায়, সাধারণ সম্পাদক মো. আসতারুল আলম প্রমুখ। 

মানববন্ধনে বক্তারা বলেন ছাত্র আন্দোলনে, শিক্ষার অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে বাংলাদেশ ছাত্র মৈত্রী এদেশের ছাত্র সমাজের কাছে প্রতিষ্ঠিত সংগঠন। আমাদের স্বপ্ন ছিল একটি অসাম্প্রদায়িক, একমুখি, বিজ্ঞানভিত্তিক শিক্ষা ব্যবস্থার যা আজও বাস্তবায়িত হয়নি। শিক্ষার মৌলিক অধিকার টুকু নিশ্চিত করা সম্ভব হয়নি। উপরোন্ত শিক্ষা ব্যবস্থায় বেড়েছে বৈষম্য, বাণিজ্যিকরণ। শিক্ষা উপকরণের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির কারণে মেহনতি মানুষের সন্তানরা পড়াশোনায় পিছিয়ে যাচ্ছে। আমরা এর অবসান চাই। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর