৭ ডিসেম্বর, ২০২২ ১৬:৫৫

খাগড়াছড়িতে লিঙ্গভিত্তিক সহিংসতার বিরুদ্ধে র‌্যালি

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়িতে লিঙ্গভিত্তিক সহিংসতার বিরুদ্ধে র‌্যালি

‌‘ঐক্যবদ্ধ হয়ে নারী ও শিশুর প্রতি সহিংসতা বন্ধ করি’ স্লোগানে লিঙ্গভিত্তিক সহিংসতার বিরুদ্ধে ১৬ দিনের কর্মযজ্ঞ উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছে। বুধবার খাগড়াছড়ি ক্ষুদ্র নৃগোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউটের হলে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

১৬ দিনের কর্মযজ্ঞের উদযাপন কমিটির আহ্বায়ক শেফালিকা ত্রিপুরার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু।

আলোচনা সভায় তিনি বলেন, সমাজে যেন লিঙ্গভিত্তিক কোনো সহিংসতার শিকার না হয়, নারী-পুরুষ ও শিশু যেন সবাই সমানভাবে বসবাস করতে পারে, সেই জন্য আমাদের সবাই সচেতন হতে হবে এবং সহিংসতা ও বাল্যবিবাহ বন্ধের জন্য সবাইকে এগিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য কল্যান মিত্র বড়ুয়া, জাবারাং কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা, তৃণমূল উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক রিপন চাকমা। কর্মযজ্ঞ উপলক্ষে এর আগে শহরের মহাজন পাড়া লারমা স্কোয়ার থেকে একটি র‌্যালি বের করা হয়, র‌্যালিটি ক্ষুদ্র নৃগোষ্ঠী সাংস্কৃতিক ইনস্টিটিউট প্রাঙ্গণে এসে শেষ হয়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর