৩০ ডিসেম্বর, ২০২২ ১৯:৫৯

দিনাজপুরে রক্তদাতা সংগঠনের বর্ষপূর্তি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি

দিনাজপুর প্রতিনিধি


দিনাজপুরে রক্তদাতা সংগঠনের বর্ষপূর্তি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি

রক্তদিন, জীবন বাঁচান, লক্ষ্য মোদের একটাই-রোগী ও রোগীর পরিবারের মুখে হাসি চাই এই শ্লোগান নিয়ে জন্ম নেয়া সংগঠনটির তিন বছরে পদার্পণ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে। দিনাজপুরসহ ১০ জেলার যে কোন মানুষের প্রয়োজনে রক্তদান করে যাচ্ছে সংগঠনটি। গত ২ বছরে সংগঠনটি রক্তদান সমাজকল্যান সংস্থার রক্তযোদ্ধারা ৪ হাজার মুমুর্ষু রোগীকে বিনামূল্যে রক্তদান করেছেন।  

শুক্রবার সংগঠনটি সেইসব রক্তযোদ্ধাদের সংবর্ধনা, বর্নাঢ্য র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করে। অনুষ্ঠানে ঢাকা, রংপুর, ঠাকুরগাঁও, নওগা, লালমনিরহাট, জয়পুরহাট, পঞ্চগড়, কুড়িগ্রাম, গাজীপুর,দিনাজপুরসহ বিভিন্ন জেলা থেকে সংগঠনের প্রায় ৩৫০ জন রক্তযোদ্ধারা অংশগ্রহন করেন। 

রক্তযোদ্ধাদের এই মিলন মেলায় দিনব্যাপী শিল্পকলা একাডেমী প্রাঙ্গনে জিয়া হার্ট ফাউন্ডেশন হাসপাতাল এন্ড রিসার্চ ইনস্টিটিউটের সহযোগিতায় রক্ত গ্রুপিং নির্ণয়, ডায়াবেটিস পরীক্ষা, প্রেসার ও ওজন, পরীক্ষা করা হয়। 

শুক্রবারের দিনব্যাপী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দিনাজপুর পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ। দিনাজপুর শিল্পকলা একাডেমী মিলনায়তনে রক্তদান সমাজকল্যান সংস্থার সভাপতি রবিউল ইসলাম রাজুর সভাপতিত্বে বক্তব্য রাখেন বিশেষ অতিথি সংগঠনটির প্রধান উপদেষ্ঠা ও দিনাজপুর প্রেস ক্লাব সভাপতি স্বরুপ বকসী বাচ্চু, শহর সমাজসেবা অফিসার মাইনুল ইসলাম, দিনাজপুর প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল, হোটেল রেস্তোরা মালিক সমিতির সাধারন সম্পাদক মাজেদুর রহমান দুলাল, রক্তদান সমাজকল্যাণ সংস্থার সাধারন সম্পাদক আশরাফুল ইসলাম, শাহারিয়ার শহিদ মাহবুব হিরু প্রমুখ।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর