৩ জানুয়ারি, ২০২৩ ১৭:৪৩

গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচন : কেন্দ্রগুলোতে পাঠানো হয়েছে নির্বাচনী সামগ্রী

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধা-৫ আসনের উপ-নির্বাচন : কেন্দ্রগুলোতে পাঠানো হয়েছে নির্বাচনী সামগ্রী

ভোটগ্রহণের সরঞ্জাম ফুলছড়ি উপজেলা চত্বর থেকে নিয়ে যাওয়া হয় কেন্দ্রগুলোতে

স্থগিত হওয়া গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের উপ-নির্বাচন আগামীকাল বুধবার অনুষ্ঠিত হবে। বিভিন্ন অনিয়মের কারণে গত ১২ অক্টোবর এই আসনের ভোট গ্রহণ স্থগিত করেছিল নির্বাচন কমিশন। পরে ৪ জানুয়ারি পুনরায় নির্বাচনের তারিখ ঘোষণা করা হয়।

মঙ্গলবার সাঘাটা ও ফুলছড়ি উপজেলা নির্বাচন অফিস থেকে ইভিএমসহ নির্বাচনী সরঞ্জাম ভোট কেন্দ্রগুলোতে পাঠানো হয়। এবারের নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানান রিটার্নিং কর্মকর্তার দায়িত্বপ্রাপ্ত ঢাকা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ফরিদুল ইসলাম।

রিটার্নিং কর্মকর্তা বলেন, গত ১২ অক্টোবরের নির্বাচনের মতো এবারও প্রতিটি কেন্দ্রে থাকছে সিসি ক্যামেরা। ভোট গ্রহণ করা হবে ইভিএমে। নির্বাচনের দিন প্রতি ইউনিয়নে একজন করে মোট ১৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও দুইজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবেন। এছাড়া আইনশৃঙ্খলা রক্ষায় র‌্যাবের আটটি টিম, ৫ প্লাটুন বিজিবি এবং প্রতিটি কেন্দ্রে ১২ থেকে ১৭ জনের পুলিশ ও আনসার বাহিনীর সদস্য মোতায়েন থাকবে। সেইসাথে একটি বোম ডিসপোজাল টিম রাখা হয়েছে। স্ট্রাইকিং ফোর্স ও মোবাইল টিমও কাজ করবে।

সহকারী রিটার্নিং কর্মকর্তা ও গাইবান্ধা জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল মোত্তালিব জানান, গাইবান্ধা-৫ আসনে দুটি উপজেলা সাঘাটা ও ফুলছড়িতে মোট ১৪৫টি কেন্দ্রে ৯৫২টি বুথ রাখা হয়েছে। সেখানে ১৪৫ জন প্রিজাইডিং কর্মকর্তা, ৯৫২ জন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা ও ১ হাজার ৯০৪ জন পোলিং অফিসার ভোট গ্রহণ করবেন।

সাঘাটা উপজেলার ১০ ও ফুলছড়ি উপজেলার ৭টিসহ মোট ১৭ ইউনিয়ন নিয়ে গাইবান্ধা-৫ আসন গঠিত। সাঘাটা উপজেলায় ২ লাখ ২৫ হাজার ৭০ জন ভোটার এবং ফুলছড়ি উপজেলায় ১ লাখ ১৪ হাজার ৬৭৩ জন ভোটার রয়েছেন।

উপ-নির্বাচনে প্রার্থীরা হলেন-আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মাহমুদ হাসান রিপন, জাতীয় পার্টির এ এইচ এম গোলাম শহীদ রঞ্জু, বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম, স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মো. মাহবুবুর রহমান। অন্য একজন স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ ইতিমধ্যে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন।

প্রসঙ্গত, গাইবান্ধা-৫ (সাঘাটা-ফুলছড়ি) আসনের সংসদ-সদস্য ডেপুটি স্পিকার ফজলে রাব্বীর মৃত্যুতে এই আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

বিডি প্রতিদিন/এমআই

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর