২৩ জানুয়ারি, ২০২৩ ১৬:৫১

বিস্ফোরক আইনের মামলায় ঝালকাঠিতে দুই বিএনপি নেতা কারাগারে

ঝালকাঠি প্রতিনিধি

বিস্ফোরক আইনের মামলায় ঝালকাঠিতে দুই বিএনপি নেতা কারাগারে

ঝালকাঠির কাঁঠালিয়ায় বিস্ফোরক আইনের মামলায় উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আখতার হোসেন নিজামসহ দুই নেতার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ সোমবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ওয়ালিউল ইসলাম শুনানি শেষে এ আদেশ  দেন। 

রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি আব্দুল মান্নান রসুল। আসামি পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট মাহেব হোসেন, মো. হাফিজুর রহমান, মিজানুর রহমান মুবিন ও ফয়সাল খান।

মামলার বিবরণে জানা যায়, গত বছরের ৪ ডিসেম্বর কাঁঠালিয়া বাসস্ট্যান্ডে উপজেলা ছাত্রলীগের সমাবেশ চলাকালে ককটেল হামলা হয়। এতে ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মী আহত হয়। এ ঘটনায় উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক মো. সুজন বাদী হয়ে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আখতার হোসেন নিজাম মীরবহর ও সাবেক সাধারণ সম্পাদক কবির হাওলাদারসহ ৯ জনকে আসামি করে বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেন। আসামিরা উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন নেন। তারা আজ সোমবার ঝালকাঠির জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন চাইলে বিচারক তাদের মধ্যে দুইজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। অন্য ৭ জনের জামিন প্রদান করেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর