২৬ জানুয়ারি, ২০২৩ ২৩:০৯

বাবার নামের কলেজে গিয়ে আবেগাপ্লুত যুবলীগ চেয়ারম্যান শেখ পরশ

বাগেরহাট প্রতিনিধি

বাবার নামের কলেজে গিয়ে আবেগাপ্লুত যুবলীগ চেয়ারম্যান শেখ পরশ

বক্তব্য দিচ্ছেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ

বাবার নামের কলেজে গিয়ে আবেগাপ্লুত হলেন যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ। বৃহস্পতিবার দুপুরে বাগেরহাটের কচুয়ায় শহীদ শেখ ফজলুল হক মনি কারিগরি স্কুল অ্যান্ড কলেজে এক আলোচনা সভায় যোগ দেন তিনি।

কলেজে গিয়ে তিনি প্রথমে কলেজ প্রাঙ্গণে শহীদ শেখ ফজলুল হক মনি’র ম্যুরাল নির্মাণ কাজের উদ্ধোধন করেন। পরে স্ত্রীকে সঙ্গে নিয়ে কলেজ ক্যাস্পাস ঘুরে দেখেন। 

পরে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে যুবলীগের চেয়ারম্যান বলেন, ‘বাবার নামের এই শিক্ষাপ্রতিষ্ঠান সত্যিই আমাকে উদ্বেলিত করে, বিমোহিত করে। আমি আবেগাপ্লুত যে বাবার নামে একটি কলেজ প্রতিষ্ঠা করেছেন  বাগেরহাট সদর আসনের সাবেক এমপি মীর শওকাত আলী বাদশা চাচা। দেশে বাদশা চাচার মতো আমার বাবার হাজার হাজার অনুসারী আছেন, এটা আমার জন্য গর্বের। আমার জীবনে বাবার শূন্যতা ছিল। কিন্তু আল্লাহর কাছে হাজারো শুকরিয়া তিনি আমাকে বাবার স্বপ্ন পূরণ করারও একটা সুযোগ দিয়েছেন।’  

শেখ ফজলে শামস পরশ বলেন, ‘আমার বাবার নামে বাগেরহাটের কচুয়ায় স্থাপিত শহীদ শেখ ফজলুল হক মনি কারিগরি স্কুল অ্যান্ড কলেজ এই এলাকায় শিক্ষা বিস্তারে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। এমন কারিগরি শিক্ষার মাধ্যমে আমরা সেই আলোকিত প্রজন্ম পাবো সেই স্বপ্ন দেখেছিলেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এখন সেই স্বপ্ন দেখেন আমাদের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।’

কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত আলোচনা সভায় বাগেরহাট-২ আসনের এমপি শেখ সারহান নাসের তন্ময়, বিসিবির পরিচালক শেখ সোহেল, বাগেরহাট-২ আসনের সাবেক এমপি মীর শওকাত আলী বাদশা, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মীর ফজলে সাঈদ ডাবলু, কচুয়া উপজেলা চেয়ারম্যান নাজমা সরোয়ার, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ সাইফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক শিকদার কামরুল হাসান কচি, বাগেরহাট জেলা যুবলীগের সভাপতি সরদার নাসির উদ্দিন, সাধারণ সম্পাদক মীর জায়েসী আশরাফি জেমসসহ কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর