২৭ জানুয়ারি, ২০২৩ ১৩:৩০

দিনাজপুরে জোড়া খুন; আটক ৪

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে জোড়া খুন; আটক ৪

জমি নিয়ে বিরোধের জেরে জোড়া খুনের ঘটনায় দিনাজপুরের ঘোড়াঘাট পৌর শহরের খোদাদপুর গ্রামের চুনিয়াপাড়া এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে করছে। চাঞ্চল্যকর হত্যা মামলায় এ পর্যন্ত চারজন গ্রেফতার হয়েছে এবং একজন পলাতক রয়েছে।

জোড়া খুনের জেরে বৃহস্পতিবার দুপুর দুইটার দিকে নিহত দু’জনের জানাজা শেষে খোদাদাতপুর গ্রামের উত্তেজিত মানুষ ওই গ্রামের চুনিয়াপাড়ার কিছু বাড়ি ও বাড়ির সামনে কয়েকটি খড়ের গাদায় আগুন দিয়ে জ্বালিয়ে দেয় এবং বাড়িঘর ভাঙচুর করে। আগুনে আসবাবপত্র ও খড়ের পালা পুড়ে যায়। বিভিন্ন সূত্রে জানা যায়, ২৮-৩০টি বাড়িতে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। খবর পেয়ে বেলা বৃহস্পতিবার ৩টার দিকে ঘটনাস্থলে যায় ফায়ার সার্ভিস। কয়েক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এদিকে পরিস্থিতি স্বাভাবিক করতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে পুলিশ জানায়।

২৫ জানুয়ারি প্রতিপক্ষের ছুরিকাঘাতে দুইজন নিহত ঘটনায় নিহত মনোয়ার হোসেনের বাবা হায়দার আলী বাদী হয়ে পাঁচজনকে আসামি করে ঘোড়াঘাট থানায় একটি হত্যা মামলা করেন। পরে ওইদিন মামলার আসামি উমর আলী, স্ত্রী মোমেতা বেগম এবং ছেলে সামিরুল ইসলামকে পুলিশ গ্রেফতার করে। অপর আসামি উমর আলীর বড় ছেলে মনিরুল ইসলাম পলাতক।

এদিকে, জমি নিয়ে বিরোধে ঘোড়াঘাটে জোড়া খুনের ঘটনায় দায়ের হওয়া মামলার প্রধান আসামি আজাহার আলীকে (৬৩) গ্রেফতার করেছে র‌্যাব। বৃহস্পতিবার সন্ধায় দিনাজপুর র‌্যাব-১৩-এর ক্রাইম প্রিভেনশন কোম্পানি-১-এর জ্যেষ্ঠ সহকারী পরিচালক (মিডিয়া) ফ্লাইট লেফটেন্যান্ট মাহমুদ বশির আহমেদ স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। আসামি আজাহার আলীকে ঘোড়াঘাট থানায় হস্তান্তর করা হয়েছে। এর আগে ২৬ জানুয়ারি রাত সোয়া ৩টার দিকে রংপুরের ধাপমোড় এলাকায় থেকে তাঁকে আটক করে র‌্যাবের সদস্যরা।

ঘোড়াঘাট ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ নিরঞ্জন সরকার বলেন, কয়েকটি বাড়িতে বৃহস্পতিবার বিকালের দিকে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এই এলাকায় একদিন আগে জমি বিরোধ নিয়ে দু’জনের মৃত্যু হয়েছে। এই ঘটনার জেরও হতে পারে।

ঘোড়াঘাট থানার ওসি আবু হাসান কবির বলেন, পুলিশ মোতায়েন রয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। হত্যাকাণ্ডকে কেন্দ্র করে অগ্নিসংযোগের ঘটনা ঘটতে পারে। ঘটনার তদন্ত চলছে। এর আগে ২৫ জানুয়ারি জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের আঘাতে দু’জন মারা গেছেন। এ ঘটনায় এ পর্যন্ত চারজন গ্রেফতার হয়েছে এবং একজন পলাতক রয়েছে।  

উল্লেখ, গত ২৫ জানুয়ারি সকাল ৯টার দিকে ঘোড়াঘাটের খোদাদপুর গ্রামের চুনিয়াপাড়া চারমাথা এলাকার মোঃ হায়দার আলীর ছেলে মনোয়ার হোসেন মিম (২৫) এবং ভাতিজা ও ইসমাঈল হোসেনের ছেলে মোঃ রাকিব হোসেন মন্ডল(২২)দ্বয় তাদের ইরি ধানে পানি দেয়ার জন্য জমিতে গেলে জমি সংক্রান্ত পূর্ব শত্রুতার জের ধরে উপরোক্ত গ্রেফতারকৃত আসামিসহ তার সহযোগী অন্যান্য আসামিরা দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে তাদের উপর হামলা করে। অর্তকিত হামলায় মারধর করে গুরুতর আহত করে। তাদেরকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ৬জন আহত হয়। উক্ত ঘটনায় ভিকটিম মৃত মনোয়ার হোসেন মিম (২৫)এর পিতা বাদী হয়ে ঘোড়াঘাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। উক্ত জোড়া খুনের ঘটনাকে কেন্দ্র করে র‌্যাব ছায়া তদন্ত শুরু করে এবং ওই হত্যাকাণ্ডের অন্যতম প্রধান আসামিকে ঘটনার ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করে পুলিশের কাছে হস্তান্তর করে। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর