২৭ জানুয়ারি, ২০২৩ ১৮:১৪

ব্রাহ্মণবাড়িয়া আইনজীবী সমিতির সভাপতি তানবীর, সাধারণ সম্পাদক কানন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়া আইনজীবী সমিতির সভাপতি তানবীর, সাধারণ সম্পাদক কানন
উৎসবমুখর পরিবেশে ব্রাহ্মণবাড়িয়া জেলা আইনজীবী সমিতির নির্বাচন বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে ১৫টি পদের মধ্যে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত  প্যানেল থেকে সভাপতিসহ ১০ জন এবং জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত প্যানেল থেকে সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পদে ৪ জন বিজয়ী হয়েছেন।
স্বতন্ত্র হিসেবে একজন বিজয়ী হয়েছেন। নির্বাচনে  বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত তানবীর-তপন প্যানেল থেকে ৪১৩ ভোট পেয়ে সভাপতি পদে পুনরায় নির্বাচিত হয়েছেন আইনজীবী  অ্যাডভোটে মো. তানবীর ভূঞা। তার নিকটতম  প্রতিদ্বন্দ্বী জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত করিম-কানন প্যানেলের সভাপতি প্রার্থী অ্যাডভোকেট এ,কে,এম আবদুল করিম পান ১১৬ ভোট । সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম মনোনীত প্রার্থী অ্যাডভোকেট সামসুজ্জামান চৌধুরী কানন। তার প্রাপ্ত ভোট ২৭৮। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী আইনজীবী পরিষদ মনোনীত প্রার্থী সৈয়দ আবদুল কবির তপন পেয়েছেন ১৪৭ ভোট ।
এর বৃহস্পতিবার বেলা ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সমিতি ভবনের দ্বিতীয় তলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়  ভোট গণনা শেষে বৃহস্পতিবার রাত ৩ টায় নির্বাচন কমিশন আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করে।  মোট ৫৬০ জন ভোটারের মধ্যে ৫৫০ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। সাত সদস্য বিশিষ্ট নির্বাচন পরিচালনা কমিটির প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন জ্যেষ্ঠ আইনজীবী মো. ইসমাইল মিয়া।
বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর