শিরোনাম
৯ ফেব্রুয়ারি, ২০২৩ ১২:১৮

শেরপুরে কুতথ্য ও গুজব প্রতিরোধে কর্মশালা-প্রচারণা

শেরপুরপ্রতিনিধি

শেরপুরে কুতথ্য ও গুজব প্রতিরোধে কর্মশালা-প্রচারণা

শেরপুরে কুতথ্য ও গুজব প্রতিরোধে কর্মশালা-প্রচারণা

সামাজিক যোগাযোগ মাধ্যমে কুতথ্য ও গুজব প্রতিরোধে নাগরিক সমাজকে শক্তিশালী করণের লক্ষ্যে শেরপুর দিনব্যাপী কর্মশালা ও প্রচারণা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকালে শহরের থানা মোড়ে এলাকায় হোটেল আয়সারইন সভাকক্ষে অনুষ্ঠিত কর্মশালার উদ্বোধন করেন নাগরিক প্ল্যাটফরমজন উদ্যোগে আহ্বায়ক শিক্ষাবিদ আবুল কালাম আজাদ। 

উদ্বোধনী আলোচনায় অংশ নেন শেরপুর প্রেসক্লাব সভাপতি শরিফুর রহমান, সাংবাদিক হাকিমবাবুল, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ইসতিয়াক রায়হান, শিক্ষক ও সাংস্কৃতিক সংগঠক এসএম আবু হান্নান, তথ্য-যোগাযোগপ্রযুক্তি গবেষক ও আইইডি’র সহকারী সমন্বয়কারী সিয়াম সারোয়ার জামিল, কর্মসূচি সংগঠক আব্দুল হাকিম পারভেজ প্রমুখ।

দি এশিয়া ফাউন্ডেশনের সহায়তায় ইনস্টিটিউট ফর এনভায়রনমেন্ট অ্যান্ড ডেভেলপমেন্ট (আইইডি) আয়োজিত এ কর্মশালার স্থানীয় ২০ জন যুব নাগরিক সমাজ সদস্য অংশগ্রহণ করেন। 

কর্মশালায় আলোচকরা বলেন, দেশজুড়ে গুজব ও কুতথ্য ছড়িয়ে পড়ছে। এতে সহিংসতা বাড়ছে, হানাহানি ঘটছে। সচেতনতা ও সামাজিক সম্প্রীতি বৃদ্ধি করতে কুতথ্য প্রতিরোধে তরুণদের অংশগ্রহণের বিকল্প নেই। পরে কর্মশালায় অংশ নেওয়া তরুণ নাগরিক সমাজ সদস্যরা শহরের বিভিন্ন স্থানে কুতথ্যবিরোধী প্রচারণায় অংশ নেন।

বিডি প্রতিদিন/কালাম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর