১৬ ফেব্রুয়ারি, ২০২৩ ১৭:৪৮

সলঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি, সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

সলঙ্গা থানা ছাত্রলীগের
সভাপতি, সম্পাদকের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

অসাংগঠনিক কার্যক্রমসহ অর্থের বিনিময়ে একই ইউনিয়নে ডাবল কমিটি প্রদান ও সুবিধা না পেয়ে সলঙ্গা ডিগ্রি কলেজের চলমান কমিটি বিলুপ্তি করায় সিরাজগঞ্জের সলঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি তাওহীদুর রহমান বাচ্চু ও সাধারণ সম্পাদক রিপন হাসানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করা হয়েছে। বৃহস্পতিবার সকালে সলঙ্গা থানা ছাত্রলীগ কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে সিরাজগঞ্জ জেলা ছাত্রলীগের সদস্য ও থানা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক তানভীর ইসলাম আপন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম, সলঙ্গা থানা ছাত্রলীগের সহ-সভাপতি মেহেদী হাসান সজিব, সাব্বির আহমেদ, মারুফ হাসান, সলঙ্গা ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ সরকার, থানা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক রাজু আহমেদ ও সহ সম্পাদক সোহেলসহ স্থানীয় ছাত্রলীগের প্রায় অর্ধশতাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সলঙ্গা ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি বুলবুল হাসান লিটন ও ধুবিল ইউনিয়ন ছাত্রলীগের নবঘোষিত কমিটির সভাপতি সুমন হাসান। 

লিখিত বক্তব্যে উল্লেখ করেন, সলঙ্গা থানা ছাত্রলীগের সকল ইউনিটে নতুন কমিটি দেয়ার কথা বলে একাধিক ছাত্রলীগ নেতার নিকট থেকে লক্ষ লক্ষ টাকা আদায় করেছে সলঙ্গা থানা ছাত্রলীগের সভাপতি তাওহীদুর রহমান বাচ্চু ও সাধারণ সম্পাদক রিপন হাসান। ইতোমধ্যে তারা অসাংগঠনিকভাবে রামকৃষ্ণপুর ইউনিয়ন ছাত্রলীগের ২টি, হাটিকুমরুল ইউনিয়নে ২টি, ঘুড়কা ইউনিয়নে ছাত্রলীগের কমিটি প্রকাশ করেছে। একই ইউনিয়নে একাধিক কমিটি হওয়ায় সাংগঠনিকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে সলঙ্গা থানা ছাত্রলীগ। এছাড়াও ৯ লাখ ২০ হাজার টাকা নিয়ে সুমন হাসান ও জাহাঙ্গীর আলমকে ধুবিল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদক করে পরবর্তীতে অস্বীকার করেন। অনৈতিক সুবিধা না পাওয়ায় সলঙ্গা ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্তি করেন থানা ছাত্রলীগের সভাপতি ও সম্পাদক। এ অবস্থায় ছাত্রলীগের কর্মীদের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে। 

সলঙ্গা থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক রিপন হাসান সকল অভিযোগ অস্বীকার করে জানান, থানা ছাত্রলীগের প্যাড জালিয়াতির মাধ্যমে কে বা কারা কমিটিগুলাে করে সামাজিক যোগাযোগ ফেসবুকে ছেড়ে দিয়ে আমাদের ইমেজ নষ্ট করছে। তবে মেয়াদ উত্তীর্ণ হওয়ায় সলঙ্গা ডিগ্রি কলেজ শাখা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা হয়েছে।

এ বিষয়ে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ জানান, সলঙ্গা থানা ছাত্রলীগের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ উত্থাপন হওয়ায় কেন্দ্রীয় ছাত্রলীগকে বিষয়টি অবহিত করা হয়েছে। তদন্ত সাপেক্ষে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর