২৫ ফেব্রুয়ারি, ২০২৩ ২০:১৫

ঝালকাঠিতে বিএনপির পদযাত্রায় সংঘর্ষে পুলিশসহ আহত ১৪

ঝালকাঠি প্রতিনিধি:

ঝালকাঠিতে বিএনপির পদযাত্রায় সংঘর্ষে পুলিশসহ আহত ১৪

ঝালকাঠিতে বিএনপির পদযাত্রায় সংঘর্ষে পুলিশ ও বিএনপির ১৪ জন আহত হয়েছে বলে দাবি করা হয়েছে। পুলিশের দাবি বিএনপির নেতা-কর্মীদের হামলায় ঝালকাঠি সদর থানার ওসিসহ (অপারেশন) ছয় পুলিশ সদস্য আহত হয়েছে। বিএপির পক্ষ থেকে দাবি করা হয়েছে ছাত্রলীগ ও যুবলীগের হামলায় বিএনপির ৮ নেতা-কর্মী আহত হয়েছে। তবে ছাত্রলীগ ও যুবলীগ হামলার বিষয় অভিযোগ অস্বীকার করেছে। শনিবার সকাল সাড়ে ১১ টার দিকে শহরের আমতলা সড়কে বিএনপির পদযাত্রার কর্মসূচি শেষে এ ঘটনা ঘটে। 

এদিকে পুলিশের ওপরে হামলার অভিযোগে এখন পর্যন্ত জেলা যুবদলের সদস্য সচিবসহ ১৬ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। 

আহত পুলিশ সদস্যরা হলেন ঝালকাঠি সদর থানার ওসি অপারেশন ফিরোজ কামাল, এসআই মো. শফিকুর রহমান, এসআই খোকন হাওলাদার, এসআই নজরুল ইসলাম, এএসআই শিপন ও কনস্টবল মতিয়ার রহমান। এরা ঝালকাঠি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। ঝালকাঠি সদর থানার ওসি নাসির উদ্দিন সরকার বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে পুলিশের উপরে হামলার অভিযোগে জেলা যুবদলের সদস্য সচিব অ্যাডভোকেট আনিসুর রহমান খানসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের ১৬ নেতা-কর্মীকে পুলিশ আটক করেছে।

পুলিশ জানিয়েছে, বিএনপির কেন্দ্র ঘোষিত পদযাত্রার কর্মসূচি শেষে নেতা-কর্মীরা ক্ষিপ্ত হয়ে পুলিশের ওপরে ইট-পাটকেল নিক্ষেপ করে। এতে ঝালকাঠি সদর থানার ওসি ফিরোজ কামালসহ ৬ পুলিশ সদস্য আহত হয়। তবে বিএনপির নেত-কর্মীদের দাবি তাদের কর্মসূচি শেষে দলীয় কার্যালয়ে নেতা-কর্মীরা অবস্থান করছিলেন। এসময় ছাত্রলীগ ও যুবদলের নেতা-কর্মীরা অফিসে হামলা চালায়। এতে জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেনসহ বিএনপি, যুবদল ও ছাত্রদলের আট নেতা-কর্মী আহত হয়েছেন। 

জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন বলেন, ‘ছাত্রলীগ-যুবলীগ আমাদের নেতা-কর্মীদের ওপরে হামলা করেছে। আহত নেতা-কর্মীরা গ্রেফতার আতঙ্কে চিকিৎসা নিতে পারছে না। পুলিশের ওপর হামলার মিথ্যা অভিযোগ আমাদের ১৬ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে। আমরা এর তীব্র নিন্দা জানাই।

ঝালকাঠি জেলা যুবলীগের আহ্বায়ক ও পৌর কাউন্সিলর রেজাউল করিম জাকির বলেন, বিএনপি নেতাকর্মীরা শহরের ভাঙচুর করার সমসয় পুলিশ তাদের নিভৃত করে। একই সময় আওয়ামী লীগের একটি মিছিল যাচ্ছিল। বিএনপি নেতাকর্মীরা আমাদের উপর হামলা চালায়। এ সময় একটু ঝামেলা হয়েছে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর