৯ মার্চ, ২০২৩ ১৭:৩৮

স্বামীকে হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন

বান্দরবান প্রতিনিধি:

স্বামীকে হত্যার দায়ে স্ত্রীর যাবজ্জীবন

প্রতীকী ছবি

স্বামীকে হত্যার দায়ে স্ত্রী হাসিনা বেগমকে (৫৬) যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে বান্দরবান জেলা জজ আদালত। বৃহস্পতিবার দুপুরে এ রায় ঘোষণা করেন বান্দরবানের জেলা ও দায়রা জজ মো. ফজলে এলাহী ভূঁইয়া।

আদালত সূত্র জানায়, ১৯৯৩ সালের ২৭ মার্চ আলীকদম উপজেলার নিজ বাড়িতে খুন হন কোরবান আলী। পরদিন ২৮ মার্চ সকালে নিহতের চাচাতো ভাই এরশাদ মিঞা বাদী হয়ে আলীকদম থানায় মামলা দায়ের করেন।

বান্দরবানের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট ইকবাল করিম জানান, আসামি হাসিনা বেগম ও মো. সাইফুল ইসলামের উপস্থিতিতে আদালত এ রায় ঘোষণা করেন। রায়ে আসামি হাসিনা বেগমকে যাবজ্জীবন ছাড়াও ১০ হাজার টাকার অর্থদন্ড প্রদান করা হয়। তবে এ হত্যায় আসামি মো: সাইফুল ইসলামের কোন ধরণের সংশ্লিষ্টতা না থাকায় আদালত তাকে বেকসুর খালাস প্রদান করেন।

পাবলিক প্রসিকিউটর (পিপি) জানান, দীর্ঘ শুনানি শেষে আসামি হাসিনা বেগমের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন প্রদান করা হয়।

মামলায় রাষ্ট্রপক্ষে পাবলিক প্রসিকিউটর ইকবাল করিম এবং আসামি পক্ষে অ্যাডভোকেট কৌশিক দত্ত শুনানিতে অংশ নেন। এ রায় ঘোষণার পর অ্যাডভোকেট ইকবাল করিম এবং নিহত কোরবান আলীর স্বজনরা সন্তোষ প্রকাশ করেন 

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর