২১ মার্চ, ২০২৩ ১৬:০৪

যশোরে নিরাপদ স্যানিটেশন নিশ্চিতকরণ বিষয়ক পরামর্শ সভা

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে নিরাপদ স্যানিটেশন নিশ্চিতকরণ বিষয়ক পরামর্শ সভা

আগামী ৬ মাসের মধ্যে যশোর শহরের সব শিক্ষা প্রতিষ্ঠান ও হাসপাতাল, ক্লিনিকের সেফটিক ট্যাংক আধুনিক যান্ত্রিক পদ্ধতিকে নিরাপদে পরিস্কার করা হবে। এরপর অক্টোবরে স্যানিটেশন মাসে বিষয়টি উদযাপন করা হবে। 

মঙ্গলবার দুপুরে যশোর শহরের জাবির হোটেলের কনফারেন্স রুমে আয়োজিত এক পরামর্শ সভায় এ কথা জানান যশোর পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা হায়দার গনী খান। এসম সেখানে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক হোসাইন শওকত, সিভিল সার্জন বিপ্লব কান্তি বিশ্বাস, জেলা শিক্ষা অফিসার একেএম গোলাম আজম, যশোর পৌরসভার প্যানেল মেয়র-১ মোকসিমুল বারি, যশোর পৌরসভার নির্বাহী প্রকৌশলী শরীফ হাসান উপস্থিত ছিলেন। এছাড়া যশোর পৌর এলাকার ৪১টি হাসপাতাল ও ক্লিনিক এবং ৪০ শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিরাও অংশ নেন এ সভায়। 

আয়োজকরা জানান, এসএমভি-নেদারল্যান্ড এর কারিগরি সহযোগিতায় যশোর পৌর এলাকায় ‘সবুজ সেবা’ নামে এ প্রকল্পটি যশোর পৌরসভা বাস্তবায়ন করছে। এসএমভি নেদারল্যান্ডের উপদেষ্টা আরিফুল ইসলাম জানান, পরামর্শ সভায় সিভিল সার্জন ও জেলা শিক্ষা অফিসার আশ্বস্ত করেছেন, তারা যশোর পৌর এলাকার সব শিক্ষা প্রতিষ্ঠান, হাসপাতাল ও ক্লিনিকগুলোতে চিঠি দিবেন, যাতে অক্টোবর মাসের আগেই পৌরসভার আধুনিক যান্ত্রিক পদ্ধতি গ্রহণ করে তাদের সেফটিক ট্যাংকগুলো নিরাপদে পরিস্কার করে নেন।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর