২১ মার্চ, ২০২৩ ২২:৫৪

উখিয়া ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে দুই রোহিঙ্গা নিহত

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

উখিয়া ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে দুই রোহিঙ্গা নিহত

প্রতীকী ছবি

কক্সবাজারের উখিয়ার বালুখালী ক্যাম্পে দুর্বৃত্তের গুলিতে দুই রোহিঙ্গা নিহত হয়েছে। এ ঘটনায় গুলিবিদ্ধ হয়েছে আরও একজন। মঙ্গলবার (২১ মার্চ) দুপুরে ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন উখিয়া তাজনিমারখোলা ক্যাম্পের মোহাম্মদ রফিক (৩০) ও মো. রাফি (৩২)। এ ঘটনায় ক্যাম্পের তাজনিমারখোলা মাঝি মোহাম্মদ ইয়াছিন নামে আরও এক রোহিঙ্গা গুলিবিদ্ধ হন। নিহত দুজনই বালুখালী ক্যাম্প ১৩, জি/৪ এর বাসিন্দা।

রোহিঙ্গা ক্যাম্পে নিরাপত্তার দায়িত্বে থাকা ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক (এপিবিএন) অতিরিক্ত ডিআইজি আমির জাফর বলেন, ‘উখিয়া ১৩ নম্বর ক্যাম্পে ১৩-১৫ জনের একটি অস্ত্রধারী দল হামলা চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে দুজন নিহত হন। এ ঘটনায় আরও একজন আহত হওয়ার খবর পাওয়া গেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ক্যাম্পে অভিযান চালাচ্ছে।’

উখিয়া থানার ওসি শেখ মোহাম্মদ আলী বিষয়টি নিশ্চিত করে জানান, মঙ্গলবার দুপুরে বালুখালী ক্যাম্পে দুর্বত্তরা গুলিবর্ষণ করে। এ ঘটনায় তিন রোহিঙ্গা গুলিবিদ্ধ হন। এ সময় ঘটনাস্থলে একজন মারা যান। অপরজন দুজনকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। গুলিবিদ্ধ অপরজনের অবস্থা আশঙ্কাজনক। তিনি কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

তিনি আরও জানান, এ ঘটনায় আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে। ক্যাম্পের পরিস্থিতি স্বাভাবিক রাখতে থানা পুলিশ ও এপিবিএন পুলিশ কাজ করে যাচ্ছে।
 
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর