২২ মার্চ, ২০২৩ ১৭:৫৬

ফরিদপুরে দুটি উপজেলাকে ভূমি-গৃহহীনমুক্ত ঘোষণা

ফরিদপুর প্রতিনিধি:

ফরিদপুরে দুটি উপজেলাকে ভূমি-গৃহহীনমুক্ত ঘোষণা

ফরিদপুরের আলফাডাঙ্গা ও সালথা উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা ঘোষণা করা হয়েছে। সারা দেশের ন্যায় ফরিদপুর জেলার ৫টি উপজেলায় আশ্রয়ন-২ প্রকল্প হতে ৩য় পর্যায়ের অবশিষ্ট ১২৫টি এবং চতুর্থ পর্যায়ের ৩২২টি সর্বমোট ৪৪৭ জন ভূমিহীন পরিবারকে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে ঘরের চাবি হস্তান্তর করেন। 

এ উপলক্ষে বুধবার সকালে সদর উপজেলা পরিষদ হলরুমে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মোঃ শাহাজান, জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ, পৌরমেয়র অমিতাভ বোস, সদর উপজেলা চেয়ারম্যান আব্দুর রাজ্জাক মোল্লা, উপজেলা নির্বাহী অফিসার লিটন ঢালী, প্রেসক্লাবের সভাপতি হাবিবুর রহমান হাবিব, সাধারণ সম্পাদক কামরুজ্জামান সোহেল। 
প্রধানমন্ত্রীর ঘোষণার মধ্যদিয়ে আলফাডাঙ্গা ও সালথা উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত হলো। এর আগে ফরিদপুরের নগরকান্দা উপজেলা ভূমিহীন ও গৃহহীন মুক্ত উপজেলা ঘোষনা করা হয়েছিল। 

ফরিদপুর জেলার ৫টি উপজেলায় এ পর্যন্ত ৫২০৩টি ভুমিহীন পরিবারের মাঝে ২শতাংশ জমিসহ সেমিপাকা ঘর বিতরন করা হয়েছে। আগামী জুনের মধ্যে ৫২৪টি গৃহ নির্মাণ করে গৃহহীনদের মাঝে বিতরনের মধ্যদিয়ে ফরিদপুর জেলা গৃহহীন ও ভূমিহীন মুক্ত হবে।  

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর