শিরোনাম
২২ মার্চ, ২০২৩ ১৭:৫৯

রংপুরে ৭৫৮ পরিবার পেল ঘর ও জমি

নিজস্ব প্রতিবেদক, রংপুর:

রংপুরে ৭৫৮ পরিবার পেল ঘর ও জমি

রংপুরের ৮ উপজেলায় চতুর্থ ধাপে ভূমিহীন ও গৃহহীন ৭৫৮ পরিবারকে ঘর ও জমির কাগজ বুঝিয়ে দেয়া হয়েছে। বুধবার সকালে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে জমির দলিলসহ ঘরগুলো উপকারভোগীদের মাঝে আনুষ্ঠানিক ভাবে হস্তান্তরের উদ্বোধন করেন।

রংপুর সদর উপজেলায় চতুর্থ ধাপে ভূমিহীন ও গৃহহীন ১২৪ পরিবার পেয়েছে নামজারি খতিয়ান দলিলসহ প্রধানমন্ত্রীর উপহারের পাকা ঘর। সদর উপজেলা পরিষদ হল রুমে নামজারি খতিয়ান সহ দলিল হস্তান্তর করা হয়।  

এসময় উপস্থিত ছিলেন সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি,উপজেলা নির্বাহী কর্মকর্তা নুর নাহার বেগম, সহকারী কমিশনার ( ভূমি) মোঃ জায়িদ ইমরুল মোজক্কিন,সদর কোতয়ালী থানার অফিসার ইনচার্জ সুশান্ত সরকার, ভাইস চেয়ারম্যান মাসুদার রহমান মিলন, মহিলা ভাইস চেয়ারম্যান কাজলী বেগম,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আব্দুল মতিন, চন্দনপাট ইউনিয়ন চেয়ারম্যান আমিনুর রহমান, খলেয়া ইউনিয়ন চেয়ারম্যান মোত্তালেবুল হক প্রমুখ। এছাড়া রংপুরের তারাগঞ্জ ও কাউনিয়া উপজেলা গৃহহীন ও ভ‚মিহীনমুক্ত উপজেলা ঘোষণা করা হয়। 

রংপুরের ৮ উপজেলায় জমিসহ প্রথম ধাপে ১ হাজার ২৭৩টি, দ্বিতীয় ধাপে ৯৯১টি, তৃতীয় ধাপে ১ হাজার ২৯৯ টি ঘর ভূমিহীন, গৃহহীনদের মাঝে হস্তান্তর করা হয়েছে। চতুর্থ ধাপে ৭৫৮টি ঘর দেয়া হয়। এছাড়া রংপুর জেলায় আরও ৬৭৮টি ঘর নির্মাণ কাজ চলছে।

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর