২৩ মার্চ, ২০২৩ ২১:৪৬

বাগেরহাটে এক প্রতারক আটক

বাগেরহাট প্রতিনিধি:

বাগেরহাটে এক প্রতারক আটক

বাগেরহাটে জাল টাকা ও জাল টাকা তৈরির সরঞ্জামসহ মোশারেফ মৃধা (৪২) নামের এক প্রতারককে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার দুপুরে শহরের রাহাতের মোড় সংলগ্ন একটি হোটেল তাকে আটক করা হয়। 

আটককৃতের কাছ থেকে এক হাজার টাকার ১৮টি হাজার টাকার নকল নোট, জাল নোট তৈরির ৪০ পিস সাদা কাগজ, ২ পিস কালো কাপর, চার পিস স্বচ্ছ কাচ, রাসয়নিক (তরল) পদার্থ ভর্তি  দুটি বোতল উদ্ধার করা হয়। 
আটক মোশারেফ মৃধা পিরোজপুর জেলার নাজিরপুর উপজেলার সাতকাছিমায়া গ্রামের শাহেদ আলী মৃধার ছেলে। সে দীর্ঘদিন ধরে জাল টাকা তৈরি ও প্রতারণার সাথে জড়িত। ধারণা করা হচ্ছে রমজান ও আসন্ন ঈদকে সামনে রেখে তিনি জাল টাকা বিক্রির উদ্দেশ্যে বাগেরহাটে এসেছিলেন।

বাগেরহাট জেলা পুলিশের মিডিয়া সেলের প্রধান পুলিশ পরির্দশক এস এম আশরাফুল আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বাগেরহাট শহরের হোটেল থেকে মোশারেফ মৃধাকে আটক করা হয়েছে। সে তাৎক্ষনিকভাবে বিভিন্ন রাসয়নিক পদার্থ ও কাগজ দিয়ে টাকা বানিয়ে দেখাতো এবং এই জাল টাকা মানুষের কাছে বিক্রি করতেন। এটা এক ধরণের অভিনব প্রতারণা। রমজান ও আসন্ন ঈদকে সামনে রেখে তিনি জাল টাকা বিক্রির উদ্দেশে বাগেরহাটে এসেছিলেন। এছাড়া এই চক্রের সাথে অন্য কেউ জড়িত রয়েছে কিনা সে বিষয়টি ক্ষতিয়ে দেখছে পুলিশ। উদ্ধার রাসয়নিক পদার্থ পরীক্ষার জন্য ফরেনসিক ল্যাবে পাঠানো হবে। 


বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর