২৪ মার্চ, ২০২৩ ১৬:২৮

বরগুনায় রমজান মাসব্যাপী অবৈতনিক কোরআন শিক্ষা শুরু

বরগুনা প্রতিনিধি

বরগুনায় রমজান মাসব্যাপী অবৈতনিক কোরআন শিক্ষা শুরু

পবিত্র মাহে রমজান উপলক্ষে বরিশালের উপকূলীয় উপজেলা বরগুনার পাথরঘাটায় মাসব্যাপী শুরু হয়েছে অবৈতনিক  (বিনামূল্যে) কুরআন শিক্ষা কার্যক্রম। আজ শুক্রবার প্রথম রোজার দিন ফজরের নামাজের পর এ কার্যক্রম আনুষ্ঠানিকভাবে শুরু হয়। এ কার্যক্রমের ফলে বিশেষ করে পাথরঘাটার প্রান্তিক জনপদে কুরআন শিক্ষা বঞ্চিত, দুস্থ, অসহায় পরিবারের সন্তানরা কুরআন শিক্ষা অর্জন করতে পারবে।

আমেরিকানভিত্তিক ‘সাদাকাহ’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের আর্থিক সহায়তায় পাথরঘাটা সাবরেজিস্ট্রি  জামে মসজিদ ও তালুকদার বাড়ি ছালেহিয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানায় ৪০ জন শিক্ষার্থী নিয়ে প্রথম দিন এ কার্যক্রম শুর হয়। এসময় উপস্থিত ছিলেন পাথরঘাটা সাবরেজিস্ট্রি জামে মসজিদের ইমাম ও বরগুনা জেলা ইমাম সমিতির সভাপতি মাওলানা আ.জলিল খান, পাথরঘাটা পৌরসভা ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম কাকন, এতিমখানার প্রতিষ্ঠাতা মাওলানা মো. লুৎফুর রহমান, প্রধান শিক্ষক হাফেজ মো.আল-আমিন, স্বেচ্ছাসেবী সংগঠনের ‘সাদাকাহ’ পক্ষে সাংবাদিক ও গবেষক হাফেজ শফিকুল ইসলাম খোকন।

হাফেজ শফিকুল ইসলাম খোকন বলেন, ‘পবিত্র মাহে রমজান উপলক্ষে দুই প্রতিষ্ঠানে মাসব্যাপী অবৈতনিক কুরআন শিক্ষা কার্যক্রমের মতো একটি মহৎ কাজ শুরু হয়েছে।এছাড়া রমজান মাসব্যাপী শিক্ষার্থীদের ইফতারির ব্যবস্থাও রয়েছে।

তিনি আরও বলেন, ‘এর আগেও সাদাকাহর পক্ষ থেকে ঝালকাঠির সুগন্ধা নদীতে এমভি অভিযান-১০ এ অগ্নিকাণ্ডে নিহতদের পরিবারকে সহায়তা দেওয়া হয়। তাদের জাকাতের টাকা দিয়ে দেশের বিভিন্ন অঞ্চলে অসহায়, দুস্থ, এতিম, মাদ্রাসা, মসজিদে অনুদান দেওয়া হচ্ছে।’

মাওলানা লূৎফুর রহমান বলেন, ‘আমরা আল্লাহর সন্তুষ্টির জন্য মাদ্রাসা ও এতিমখানা প্রতিষ্ঠা করেছি। মাসব্যাপী অবৈতনিক পবিত্র কুরআন শিক্ষা কার্যক্রম এবং ইফতারের আয়োজন করা হয়েছে। আমরা আল্লাহর নিকট শুকরিয়া আদায় করছি। 

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ
 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর