২৫ মার্চ, ২০২৩ ১৫:৪০

চোরাই ছাগলের মাংস বিক্রি করায় জেল ও অর্থদণ্ড

দিনাজপুর প্রতিনিধি

চোরাই ছাগলের মাংস বিক্রি করায় জেল ও অর্থদণ্ড

দিনাজপুরের বোচাগঞ্জে অসুস্থ ও চোরাই ছাগলের মাংস বিক্রির অভিযোগে মো. শুভ নামে একজনকে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড ও ৩০ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে। অনাদায়ে আরও ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

এসময় চোরাই ছাগলের মাংস জব্দ করা হয়। তবে মাংস বিক্রেতা জহিুরল আসলাম পালিয়ে গেছে। সাজাপ্রাপ্ত ব্যক্তি তার শ্যালক বলে জানা গেছে।

শনিবার সকাল ১০টায় বোচাগঞ্জ উপজেলার সেতাবগঞ্জ বাজারের মাংসের দোকানে অসুস্থ ও চোরাই ছাগলের মাংস বিক্রিকালে ভ্রাম্যমাণ আদালত এই অভিযান পরিচালনা করে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল।

সেতাবগঞ্জ বাজারে শনিবার সকাল ১০টায় মাংস বিক্রেতা মো. জহিরুলের দোকানে একটি ছাগল জবাই করতে গেলে এক ব্যক্তি ছাগলটি তার নিজের বলে দাবি করে। এক পর্যায়ে লোকটি জানায়, তার ছাগলের পেটে বাচ্চা আছে। এরই মধ্যে ছাগলটি জবাই করা হলে দেখা যায় ছাগলের পেটে বাচ্চা আছে। এই খবর ছড়িয়ে পড়লে বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল মাংস বিক্রির বাজারে অভিযান চালায়। এসময় চোরাই ছাগলের মাংস বিক্রেতা মো. জহিরুল আসলাম পালিয়ে যায়।

এসময় জহিরুলের শ্যালক মো. শুভ চোরাই ছাগলের মাংসসহ ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকারীদের হাতে আটক হোন। পরে জেল ও অর্থদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন বোচাগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ছন্দা পাল। তিনি জানান, মাংস বিক্রেতা জহিরুলকে গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর