২৬ মার্চ, ২০২৩ ১৬:৩৩

ময়মনসিংহে বিনম্র শ্রদ্ধায় বীর শহীদদের স্মরণ

ময়মনসিংহ প্রতিনিধি:

ময়মনসিংহে বিনম্র শ্রদ্ধায় বীর শহীদদের স্মরণ

বিনম্র শ্রদ্ধায় ময়মনসিংহে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে নগরীর পাটগুদাম ব্রিজ মোড়স্থ স্মৃতিসৌধে ফুল দিয়ে বীর শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের জনতা। রবিবার ভোর ৫টা ৫৭মিনিটে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে স্বাধীনতা দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। স্মৃতিসৌধে প্রথমে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য মনিরা সুলতানা মনি।

এরপর একে একে শ্রদ্ধা নিবেদন করেন- ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু, বিভাগীয় কমিশনার শফিকুর রেজা বিশ্বাস, রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, জেলা প্রশাসক মোস্তাফিজার রহমান, জেলা পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভুঞা, মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন। 
এছাড়াও সকাল ৮টায় নগরীর রফিক উদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে জেলা প্রশাসনের আয়োজনে জাতীয় পতাকা উত্তোলন ও একযোগে জাতীয় সংগীত পরিবেশন করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। পরে বেলুন ও পায়রা উড়িয়ে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ উদ্বোধন করা হয়। পরে বাংলাদেশ পুলিশ, আনসার ও ভিডিপি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সমন্বয়ে কুচকাওয়াজ শেষে শারীরিক কসরত প্রদর্শন করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বিডি প্রতিদিন/এএম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর