২৬ মার্চ, ২০২৩ ১৯:১৩

গাজীপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

গাজীপুর প্রতিনিধি:

গাজীপুরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

গাজীপুরে নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। রবিবার সকালে সূর্যোদয়ের সাথে সাথে ভাওয়াল রাজবাড়ী মাঠে ৩১ বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসটি সূচনা করা হয়। 

পরে শহরের ঐতিহাসিক রাজবাড়ী মাঠসংলগ্ন শহীদ স্মৃতিস্তম্ভে গাজীপুরের জেলা প্রশাসক আনিসুর রহমান, গাজীপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মো: দেলোয়ার হোসেন, পুলিশ সুপার কাজী শফিকুল আলম, জেলা মুক্তিযোদ্ধা কমান্ড, গাজীপুর প্রেসক্লাব, জেলা ও মহানগর আওয়ামী লীগ, পিবিআই, জেলা পরিষদ, শিল্প পুলিশ, জেলা মহিলা ক্রীড়া সংস্থাসহ বিভিন্ন রাজনৈতিক সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে সবাই পুষ্পস্তবক অর্পণ করেন। 

এ উপলক্ষে সকালে শহীদ বরকত স্টেডিয়ামে কুচকাওয়াজ, শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র ছাত্রীদের সমাবেশ, জাতীয় সঙ্গীত পরিবেশন ও আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। এসময় গাজীপুর জেলা প্রশাসক আনিসুর রহমান বক্তব্য রাখেন। পরে কুচকাওয়াজে অংশগ্রহণকারীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়। 

এছাড়াও ২৬ মার্চ মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৩ যথাযোগ্য মর্যাদায় উদযাপনের অংশ হিসাবে, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে জীবনদাকারী গাজীপুরের শহিদ বীর মুক্তিযোদ্ধাদের সমাধিতে জেলা প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়।

পরে বিকেলে বঙ্গতাজ অডিটোরিয়ামে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেওয়া হয়।

বিডি প্রতিদিন/এএম

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর