৩০ মার্চ, ২০২৩ ১৫:১৯

এক্সপ্রেসওয়েতে ২ দিনে ৩৪৩ মামলা

অনলাইন ডেস্ক

এক্সপ্রেসওয়েতে ২ দিনে ৩৪৩ মামলা

বারবার একই ধরনের দুর্ঘটনা। যার কারণ হিসেবে অনেকেই দায়ী করছেন এক্সপ্রেসওয়েতে চলাচল করা যানবাহনের অতিরিক্ত গতিকে। তাই এবার এক্সপ্রেসওয়েতে গতি নিয়ন্ত্রণে রাখতে বিশেষ অভিযান পরিচালনা করছে হাইওয়ে পুলিশের মাদারীপুর জোন। 

এই বিশেষ অভিযানে অতিরিক্ত গতির কারণে গেল দুই দিনে মোট ৩৪৩টি মামলা হয়েছে। গত সোমবার (২৭ মার্চ) থেকে শুরু হওয়া এ অভিযান চলেছে বুধবার (২৯ মার্চ) পর্যন্ত।

হাইওয়ে পুলিশের ফরিদপুরের পুলিশ সুপারের কার্যালয় সূত্রে জানা গেছে, প্রতি দলে ১০ জন পুলিশ সদস্যকে অন্তর্ভুক্ত করে চারটি টিম গঠন করা হয়েছে। ফরিদপুরের ভাঙ্গা উপজেলার বগাইল টোল প্লাজা থেকে পদ্মা সেতু পর্যন্ত ৩২ কিলোমিটার মহাসড়কে উভয় প্রান্তে দুটি করে মোট চারটি টিম প্রতিদিন সকাল সাতটা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত কাজ করছে। টিমগুলোর কার্যক্রম সার্বিকভাবে তদারকি করছেন পুলিশ সুপার মো. মাহবুবুল আলম।

কার্যালয় সূত্রে আরও জানা গেছে, প্রথম দিন সোমবার ১৯৬টি মামলা দায়ের করা হয়েছে এবং দ্বিতীয় দিন মঙ্গলবার ১৪৭টি মামলা হয়েছে।

পুলিশ সুপার মো. মাহবুবুল আলম বলেন, এক্সপ্রেসওয়েতে শৃঙ্খলা ফেরাতে এ বিশেষ অভিযান পরিচালনা করা হচ্ছে। এদিকে চালকদের সচেতন করা হচ্ছে অপরদিকে আইন ভঙ্গ করে কেউ অতি গতিতে গাড়ি চালালে তাকে মামলা দিয়ে শাস্তির আওতায় আনা হচ্ছে।

 

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর