শিরোনাম
৩০ মার্চ, ২০২৩ ১৯:২১

ঠাকুরগাঁওয়ে সদর হাসপাতালে বৈকালিক স্বাস্থ্য সেবার উদ্বোধন

ঠাকুরগাঁও প্রতিনিধি:

ঠাকুরগাঁওয়ে সদর হাসপাতালে বৈকালিক স্বাস্থ্য সেবার উদ্বোধন

ঠাকুরগাঁওয়ে ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল আধুনিক সদর হাসপাতালে বৈকালীন বিশেষ স্বাস্থ্য সেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর সাড়ে ৩টায় ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে আনুষ্ঠানিক প্রধান অতিথি হিসেবে এই কার্যক্রমের উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন।

ঠাকুরগাঁও হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. ফিরোজ জামান জুয়েলের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার আবু তাহের মোহাম্মদ সামসুজ্জামান,পৌরসভার মেয়র আঞ্জুমান আরা বন্যা, সিভিল সার্জন ডা: নুর নেওয়াজ আহমেদ, জেলা আওয়ামী লীগের  ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম স্বপন, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. রকিবুল আলম চয়নসহ জেলা স্বাস্থ্য বিভাগের চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য ;  প্রাথমিকভাবে দেশের ১০টি জেলা হাসপাতালে এবং ২০ উপজেলা হাসপাতালে পাইলটিংভাবে এই কার্যক্রম শুরু হবে। বিকেল ৩টা থেকে ৬টা পর্যন্ত সেখানে প্র্যাকটিস করতে পারবেন চিকিৎসকরা। এতে নার্স ও টেকনিশিয়ানরাও সপ্তাহে দু'দিন করে কাজ করবেন। তারা যে সেবা দেবেন, তার বিনিময়ে তাদের সম্মানী নির্ধারণ করা হয়েছে'। চিকিৎসকরা সপ্তাহে দু'দিন করে প্রাইভেট প্র্যাকটিসের আওতায় রোগী দেখবেন। সম্মানী হিসেবে অধ্যাপককে ৫০০ টাকা, সহযোগী অধ্যাপককে ৪০০, সহকারী অধ্যাপককে ৩০০ এবং অন্য চিকিৎসককে ২০০ টাকা করে ফি দিতে হবে। এসব ফি থেকে অধ্যাপকরা ৪০০ টাকা, সহযোগী অধ্যাপকরা ৩০০, সহকারী অধ্যাপকরা ২০০ এবং অন্য চিকিৎসকরা ১৫০ টাকা করে পাবেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর