৩১ মার্চ, ২০২৩ ১৫:২৭

বগুড়ায় কৃষক হত্যার বিচার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় কৃষক হত্যার বিচার দাবিতে মানববন্ধন

বগুড়ার সোনাতলা উপজেলার ছাতিয়ানতলা গ্রামের কৃষক তাহেরুল ইসলাম হত্যার বিচার দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে স্থানীয় এলাকাবাসী। শুক্রবার সকাল সাড়ে ১০টায় উপজেলার ফুলবাড়ীয়া তিনমাথা মোড়ে মধুপুর ইউনিয়নবাসী এ মানববন্ধনের আয়োজন করে। কর্মসূচিতে এলাকার প্রায় দুই শতাধিক নারী-পুরুষ অংশগ্রহণ করে। 

এতে বক্তব্য রাখেন স্থানীয় ইউপি সদস্য আতিকুর রহমান, নিহত তাহেরুল ইসলামের চাচা আব্দুল ওয়াহেদ, তবিবর রহমান, পুত্র আতিকুর রহমান, মেয়ে তানজিলা আক্তার, আশরাফুল ইসলাম, জোবায়দুর রহমান, খোরশেদ আলম, জিন্নাত আলী শিফু, বাবু ও হারুন। 

সোনাতলা থানার অফিসার ইনচার্জ সৈকত হাসান জানান, তাহেরুল হত্যার ঘটনায় আমরা দুইজনকে গ্রেফতার করেছি। অন্য আসামিদেরও গ্রেফতারে পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে। দ্রুত সময়ের মধ্যে তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে। 

উল্লেখ্য, গত ১৮ মার্চ বিকালে সোনাতলা উপজেলার মধুপুর ইউনিয়নের ছাতিয়ানতলা গ্রামে বাড়ির জমির সীমানা মাপার সময় প্রতিপক্ষের মারধরে গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে তাহেরুল ইসলাম (৪০) গুরুতর আহত হন। প্রথমে তাকে সোনাতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থা আশঙ্কাজনক হওয়ায় কর্তব্যরত চিকিৎসক তাকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত তাহেরুলের স্ত্রী রিতা বেগম সোনাতলা উপজেলার ছাতিয়ানতলা গ্রামের ইকবাল হোসেন, জিহাদ হোসেন, আহম্মেদ আলী মঞ্জু, মতিয়ার রহমান টুকু ও কায়েম হোসেনসহ ১১ জনের নাম উল্লেখ করে সোনাতলা থানায় মামলা করেন। এ ঘটনায় পুলিশ রেখা বেগম ও তৃষ্ণা নামে দুই নারীকে গ্রেফতার করেছে। 

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর