৩০ মে, ২০২৩ ১৫:০৪

ফের ঘাঘর বাজারে আগুন, পুড়েছে ৯ দোকান

গোপালগঞ্জ প্রতিনিধি

ফের ঘাঘর বাজারে আগুন, পুড়েছে ৯ দোকান

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ঘাঘর বাজারে এক মাসের ব্যবধানে ফের অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে ৯টি দোকান পুড়ে ছাই হয়েছে।  প্রায় ৫ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা। 

গতকাল সোমবার দিবাগত রাত ৩টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ঘাঘর বাজারের বেপারী পট্টিতে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে কোটালীপাড়া ফায়ার সার্ভিস ঘণ্টাব্যাপী চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে।
 
এ সময় মা মনসা বাণিজ্য ভান্ডার, শ্রী দূর্গা ভান্ডার, ভৌমিক জুয়েলার্স, সোনা ফরাজী এন্টারপ্রাইজ, হান্নান হার্ডওয়্যার, মিতালী জুয়েলার্স, দিব জুয়েলার্স, পূজা হার্ডওয়্যার, মহামায়া এলুমিনিয়াম দোকান পুড়ে যায়।
 
কোটালীপাড়া ফায়ার স্টেশনের ইনচার্জ মোঃ সিরাজুল ইসলাম জানান, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে মিতালী জুয়েলার্সে আগুনের সূত্রপাত হয়েছে বলে আমরা প্রাথমিকভাবে জানতে পেরেছি। আগুনের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনি। 

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ী বাসুদেব সাহা বলেন, আমার ব্যবসা প্রতিষ্ঠান মা মনসা বাণিজ্য ভান্ডারে প্রায় দেড় কোটি টাকার মালামাল ছিল। এসব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে।
 
ঘাঘর বাজার বণিক সমিতির সাধারণ সম্পাদক মোস্তফা কামাল বলেন, এক মাসের ব্যবধানে বেপারী পট্টিতে ফের অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এই অগ্নিকাণ্ডে ৯টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। এতে ব্যবসায়ীদের প্রায় ৫ কোটি টাকার ক্ষতি হয়েছে। এ সকল ব্যবসায়ীরা বিভিন্ন ব্যাংক ও এনজিও থেকে লোন নিয়ে ব্যবসা পরিচালনা করছেন।
 
উপজেলা নির্বাহী অফিসার ফেরদৌস ওয়াহিদ বলেন, ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের সরকারিভাবে সহযোগিতা ও অগ্নিকাণ্ডের সুনির্দিষ্ট কারণ খুঁজে বের করা হবে। 

উল্লেখ্য, গত ২২ এপ্রিল ঘাঘর বাজারের বেপারী পট্টিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছিল। এ অগ্নিকান্ডে ৩৪টি দোকান পুড়ে যায়।


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর