৫ জুন, ২০২৩ ১১:১৮

ছাত্রীদের মোবাইল নম্বর সংগ্রহ করে না দেয়ায় কলেজছাত্রকে নির্যাতন

ফেনী প্রতিনিধি

ছাত্রীদের মোবাইল নম্বর সংগ্রহ করে না দেয়ায়
কলেজছাত্রকে নির্যাতন

ফেনীর দাগনভূঞার ইকবাল মেমারিয়াল কলেজের একাদশ শ্রেণির ছাত্র মেহেদী হাসানকে বখাটে সহপাঠীরা মারধর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। জানা যায়, কলেজের বিভিন্ন ছাত্রীদের মোবাইল নম্বর সংগ্রহ করে না দেয়ায় ও তাদের সাথে রিলেশনশিপ করতে সহযোগিতা না করায় মেহেদীকে বখাটে ছাত্ররা কলেজ ভবনের তৃতীয় তলায় স্কাউট ভবনে এ নির্যাতন চালায়।  

এ ব্যাপারে মেহেদীর মা মমতাজ বেগম গতকাল রাতে দাগনভূঞা থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় কলেজছাত্র তৌসিফ (১৮), সোহান (১৮), মিঠু (১৮), রানা (১৮ও সমির (১৮) পাঁচজনের নাম উল্লেখ করে অজ্ঞাতপরিচয় আরও পাঁচজনকে আসামি করা হয়। নাম উল্লেখ করা পাঁচ জনের মধ্যে চারজনই ভুক্তভোগী শিক্ষার্থীর সহপাঠী ও অপরজন একই কলেজের ছাত্র বলে জানা যায়। 

এদিকে কলেজছাত্রকে নির্যাতনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে। ভিডিওতে দেখা যায় অভিযুক্ত ছাত্রকে একটি বেঞ্চে বসিয়ে রেখে অন্য কয়েকজন ছাত্র নানা ধরনের প্রশ্ন করছেন। কিছুক্ষণ পরপর তাকে চড়-থাপ্পড় মারছেন ও লাথি দিচ্ছেন। হাতের আঙ্গুলের ছিগারেটের ছেকা দেয় মুখের ওপর সিগারেটের ধোঁয়া ছাড়ছেন। 

মামলায় অভিযুক্তের মা জানান, গত ২৯ মে দুপুরে তার ছেলের সাথে ঘটনাটি ঘটেছে। সে দিন তার ছেলেকে আসামিরা কলেজের তৃতীয় তলার স্কাউট কক্ষে ডেকে নিয়ে যায়। পরে তাকে তিন তলার একটি কক্ষে কক্ষে আটকে রেখে মানসিক ও শারীরিক নির্যাতন করে। শিক্ষার্থীর মা জানান, ঘটনার পর থেকে তার ছেলে ভীতসন্ত্রস্ত হয়ে মানসিকভাবে ভেঙে পড়েছে। তিনি মামলার এজাহারে জানান, কলেজের বিভিন্ন ছাত্রীদের মুঠোফোন নম্বর সংগ্রহ করে না দেওয়ায় তার ছেলেকে নির্যাতন করা হয়েছে।   

এ ব্যাপারে জানতে চাইলে দাগনভূঞা থানার ওসি মো. হাসান ইমাম জানান, এ ব্যাপারে কলেজছাত্রের মা থানায় মামলা দায়ের করেছেন। তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। অভিযুক্তদের গ্রেফতার করার চেষ্টা চলছে। তারা সকলেই পালাতক রয়েছেন।  
সরকারি ইকবাল মেমোরিয়াল ডিগ্রি কলেজের অধ্যক্ষ মনজুরুল হক জানান, শিক্ষার্থীকে নির্যাতনের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি করা হয়েছে। তদন্ত প্রতিবেদন হাতে আসার সাথে সাথেই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর