শিরোনাম
২৪ সেপ্টেম্বর, ২০২৩ ১২:৪৮

দেশের রেল যোগাযোগ উন্নয়নের দাবিতে দাবিতে সমাবেশ

গাইবান্ধা প্রতিনিধি

দেশের রেল যোগাযোগ উন্নয়নের দাবিতে দাবিতে সমাবেশ

ছবি- বাংলাদেশ প্রতিদিন।

গাইবান্ধা-ঢাকা-দিনাজপুরসহ সারাদেশের রেল যোগাযোগ উন্নয়নের দাবিতে গাইবান্ধা সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২৪ সেপ্টেম্বর) সকাল ১১টায় সামাজিক সংগ্রাম পরিষদের ডাকে গাইবান্ধা রেল স্টেশন চত্ত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

সামাজিক সংগ্রাম পরিষদের আহ্বায়ক বাংলাদেশের ওয়ার্কাস পার্টির কেন্দ্রীয় পলিট ব্যুরোর সদস্য আমিনুল ইসলাম গোলাপের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জেলা গণফোরাম সভাপতি বীর মুক্তিযোদ্ধা ময়নুল হক রাজা, বাংলাদেশের ওয়ার্কাস পার্টির জেলা সভাপতি প্রণব চৌধুরী খোকন, বাংলাদেশের সাম্যবাদী আন্দোলন গাইবান্ধা জেলার সদস্যসচিব মনজুর আলম মিঠু, জেলা বাসদ আহবায়ক গোলাম রব্বানী, কৃষক-শ্রমিক-জনতালীগের জেলা সভাপতি এ্যাডভোকেট মোস্তফা মনিরুজ্জামান, গাইবান্ধা সামাজিক সংগ্রাম পরিষদের সদস্যসচিব এবং বাসদ (মার্কসবাদী)র গাইবান্ধা জেলা সদস্য কাজী আবু রাহেন শফিউল্ল্যা খোকন প্রমূখ। 

সমাবেশে বক্তারা বলেন, ট্রেন যোগাযোগ নিরাপদ এবং কম খরচের। অথচ গাইবান্ধা থেকে ঢাকাসহ সারাদেশের ট্রেন যোগাযোগ খুবই অপ্রতুল। রংপুর এবং লালমনি এক্সপ্রেস গাইবান্ধার উপর দিয়ে চলাচল করলেও আসন সংখ্যা খুবই কম। দীর্ঘদিন বন্ধ থাকার পর রামসাগর এক্সপ্রেস চালু হলেও সেটা পার্বতীপুর থেকে ফেরত আসে। ফলে দিনাজপুর-পঞ্চগড়গামী যাত্রীদের এই ট্রেন কোন কাজে আসেনা। 

বক্তারা অবিলম্বে প্রস্তাবিত বুড়িমাড়ী এক্সপ্রেস গাইবান্ধার উপর দিয়ে চলাচল নিশ্চিত করা, রামসাগর এক্সপ্রেস বোনারপাড়া থেকে দিনাজপুর পর্ষন্ত চালু করাসহ গাইবান্ধা থেকে ঢাকা আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন চালু এবং গাইবান্ধার জন্য রংপুর-লালমনি এক্সপ্রেসের আসন সংখ্যা দ্বিগুণ করার জোর দাবি জানান।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর