শিরোনাম
৩ ডিসেম্বর, ২০২৩ ১৭:১০

সিরাজগঞ্জের তিন আসনে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের তিন আসনে ১০ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে সিরাজগঞ্জের ছয়টি আসনের মধ্যে প্রথম দিনে তিনটি আসনের ১০ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এদের মধ্যে ৭ জন স্বতন্ত্র ও ৩ জন দলীয় প্রার্থী রয়েছে। 

রবিবার জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে সিরাজগঞ্জ-১ (সদরের ৫ ইউনিয়ন ও কাজিপুর), সিরাজগঞ্জ-২ (সদরের ৫ ইউনিয়ন ও কামারখন্দ) এবং সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ-তাড়াশ) আসনের মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান ১০ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করেন। 

মনোনয়নপত্র বাতিল হওয়া প্রার্থীরা হলেন সিরাজগঞ্জ-১ আসনে জাকের পার্টির মো. রেজাউল করিম ও গোলাম মোস্তফা তালুকদার (স্বতন্ত্র-আওয়ামী লীগ)। সিরাজগঞ্জ-২ আসনে তৃণমূল বিএনপির প্রার্থী সোহেল রানা। সিরাজগঞ্জ-৩ আসনে শরিফুল আলম খন্দকার (স্বতন্ত্র-আওয়ামী লীগ), সাখাওয়াত হোসেন সুইট (স্বতন্ত্র-আওয়ামী লীগ), আব্দুল হালিম খান দুলাল (স্বতন্ত্র-আওয়ামী লীগ), স্বপন কুমার রায় (স্বতন্ত্র-আওয়ামী লীগ), মোজাফফর হোসেন (স্বতন্ত্র-আওয়ামী লীগ), নুরুল ইসলাম (স্বতন্ত্র) ও মুক্তিজোটের প্রার্থী নুরুল ইসলাম প্রামানিক। 
 
সিরাজগঞ্জ-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি সাখাওয়াত হোসেন সুইট জানান, বেছে বেছে স্বতন্ত্র প্রার্থীদেরই বাতিল করা হয়েছে। ভুল হলে দু-একজনের হবে। কিন্তু সবারই প্রায় ভোটারের স্বাক্ষর জাল সংক্রান্ত একই ধরনের ভুল দেখিয়ে বাতিল করা হয়েছে। এটা অবৈধ। প্রার্থিতা বৈধতার জন্য আপিলের প্রস্তুতি নেয়া হচ্ছে।  

রায়গঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক স্বপন কুমার রায় বলেন, আমি ৪ হাজার ২শ' জন ভোটারের স্বাক্ষর জমা দিয়েছে। কিন্তু ৫২৮ জন ভোটারের স্বাক্ষর কম রয়েছে বলে আমার মনোনয়ন বাতিল করা হয়েছে। 

জেলা নির্বাচন অফিসার শহিদুল ইসলাম জানান, যে সকল প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা রিটার্নিং অফিসারের কাছ থেকে সার্টিফাই কপি নিয়ে আগামী ৫ থেকে ১০ ডিসেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে আপিল করতে পারবেন। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর