১০ ডিসেম্বর, ২০২৩ ১৯:১৭

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই কৃষকের মৃত্যু

পিরোজপুর প্রতিনিধি

বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই কৃষকের মৃত্যু

প্রতীকী ছবি

পিরোজপুরের নাজিরপুরে বোরো ধানের বীজতলা রক্ষার জন্য দেয়া ইঁদুর মারার ফাঁদে বিদ্যুতায়িত হয়ে দুই কৃষকের মৃত্যু হয়েছে।  রবিবার উপজেলার শেখমাটিয়া ইউনিয়নে পৃথক ওই দুর্ঘটনা দুটি ঘটে। নিহতরা হলেন ইউনিয়নের বড় আমতলা গ্রামের মৃত আজিজ শেখের ছেলে লিটন শেখ (৪৫) ও রঘুনাথপুর গ্রামের মৃত মেসের সর্দারের ছেলে মোসলেম সর্দার (৬০)।  

নিহত কৃষক লিটন শেখের স্ত্রী সেলিনা বেগম বলেন, তার স্বামী তাকে দুপুরের ভাত দিতে করতে বলে গোসলের উদ্দেশ্যে বের হন। এসময় বাড়ির সামনের জমিতে বোরো ধানের জন্য দেয়া বীজতলা দেখতে গিয়ে বিদ্যুতায়িত হয়ে মারা যান। তিনি পেশায় একজন ভ্যান চালক ও কৃষক। 
স্থানীয় মো. জাহিদুল ইসলাম মোল্লা জানান, ওই কৃষক তার বাড়ির সামনের জমিতে বোরো ধানের বীজ ইদুরের খাবার থেকে রক্ষা করতে সেখানে বিদ্যুতের সংযোগ দেন। কিন্তু তিনি ওই দিন দুুপুর ১টার দিকে জমিতে থাকা বোরো ধানের বীজতলা দেখতে গিয়ে বিদ্যুতায়িত হন। তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডাক্তার অশিত কুমার মিস্ত্রী বলেন, তাকে মৃত অবস্থায় হাসপাতালে নিয়ে আসা হয়েছিলো। তার বাম হাতের কনুই ও বাম পায়ের নিচের অংশে বিদ্যুতের স্পর্শে ক্ষতের চিহ্ন রয়েছে। 

এ ছাড়া একই দিন ভোরে উপজেলার রঘুনাথপুরে মোসলেম সর্দার (৬০) নামের এক কৃষক নিজ জমিতে ইঁদুর মারার বৈদ্যুতিক ফাঁদে আটকে মৃত্যু হয়েছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে। 

নিহতের পরিবার ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, ভোরে তিনি তার জমিতে বোরো ধানের বীজতলা দেখতে যান। কিন্তু এর আগে ওই বীজতলার ধান ইদুরের হাত থেকে রক্ষা করতে সেখানে দেয়া বৈদ্যুতিক তারে আটকে তিনি গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য বাগেরহাট জেলা হাসপাতালে নিয়ে গেলে সেখানে তার মৃত্যু হয়। 
নাজিরপুর থানার অফিসার ইন চার্জ (ওসি) মো. হুমায়ুন কবির বলেন, বিদ্যুতায়িত হয়ে পৃথক স্থানে দুই কৃষকের মৃত্যুর  খবর পাওয়া গেছে। সেখানে পুলিশ পাঠানো হয়েছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর