১১ ডিসেম্বর, ২০২৩ ২২:১০

তিন কোটি টাকার স্বর্ণ লুট ও হত্যা, ৫ ডাকাতের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

নোয়াখালী প্রতিনিধি

তিন কোটি টাকার স্বর্ণ লুট ও হত্যা, ৫ ডাকাতের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

নোয়াখালীর কবিরহাটে নৈশপ্রহরী শহিদ উল্যাহকে হত্যা ও তিন কোটি টাকার স্বর্ণ ও রৌপ্য লুটের ঘটনায় গ্রেফতা হওয়া পাঁচ ডাকাত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

আজ সোমবার বিকেলে নোয়াখালীর জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আলাদা আলাদাভাবে জবানবন্দি দেন তারা। স্বেচ্ছায় দায় স্বীকার করা আসামিরা হলেন মিজানুর রহমান রনি, মোঃ নোমান, সালাউদ্দিন, সুজন হোসেন ও কৃষ্ণ কমল সরকার

এর আগে সোমবার দুপুরে নোয়াখালীর পুলিশ সুপার এসপি মো.শহীদুল ইসলাম তার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে ৫ জন আসামিকে লক্ষ্মীপুরের কমল নগর থেকে গ্রেফতার করে এবং ৬০ ভরি স্বর্ণ ও ১৬০ রুপা উদ্ধারের বিষয়টি  নিশ্চিত করেন।
 
এর আগে, গত শুক্রবার ৮ ডিসেম্বর ভোর রাতের দিকে কবিরহাট উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের চাপরাশিরহাট পশ্চিম বাজারের মা-মনি জুয়েলার্স ও নুর জুয়েলার্সে এ ডাকাতির ঘটনা ঘটে। এ সময় ডাকাতরা নৈশপ্রহরীর হাত পা বেঁধে তাকে পিটিয়ে হত্যা করে। লুট হওয়া স্বর্ণালঙ্কারের বাজার মূল্য প্রায় তিন কোটি টাকা বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা দাবি করেছেন। গ্রেফতারকৃত আসামিদের বড়ি লক্ষ্মীপুর জেলার কমলনগর ও নোয়াখালী সোনাইমুড়িসহ বিভিন্ন এলাকায়। গ্রেফতার ডাকাতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। এ সময় ৬০ ভরি স্বর্ণালংকার উদ্ধার করা হয় এবং ১৬০ ভরি রুপা সুজনের থেকে উদ্ধার করা হয়।

পুলিশ সুপার এসপি মো.শহীদুল ইসলাম সোমবার সন্ধ্যায় ডাকাতরা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তি মূলক জবানবন্দি প্রদান করেছেন বলে জানান।

 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর