শিরোনাম
৭ জানুয়ারি, ২০২৪ ২২:৫৫

বগুড়ার ৭টি আসনের মধ্যে নৌকা ৫, লাঙ্গল ১ ও স্বতন্ত্র ১

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার ৭টি আসনের মধ্যে নৌকা ৫, লাঙ্গল ১ ও স্বতন্ত্র ১

দ্বাদশ সংসদ নির্বাচনে বগুড়ার ৭টি আসনের বেসরকারি ফলাফল পাওয়া গেছে। বেসরকারি ফলাফলে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে বগুড়া-১ আসনে সাহাদারা মান্নান, বগুড়া-২ আসন থেকে মহাজোটের প্রার্থী হিসেবে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে শরিফুল ইসলাম জিন্নাহ, বগুড়া-৩ আসনে স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীক নিয়ে খাঁন মুহম্মদ সাইফুল্লাহ আল মেহেদী, বগুড়া-৪ আসনে নৌকা প্রতীক নিয়ে মহাজোটের প্রার্থী জাসদ নেতা একেএম রেজাউল করিম তানসেন, বগুড়া-৬ আসনে আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীক নিয়ে রাগেবুল আহসান রিপু, বগুড়া-৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীক নিয়ে মজিবর রহমান মজনু, বগুড়া-৭ আসনে আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীক নিয়ে ডা. মোস্তফা আলম নান্নু নির্বাচিত হয়েছেন।

বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনে নৌকা প্রতীক নিয়ে সাহাদারা মান্নান বেসরকারি ফলাফলে ভোট পেয়েছেন ৫১ হাজার ৪৯৪ এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী শাহাজাদি আলম লিপি তবলা প্রতীকে পেয়েছেন ৩৫ হাজার ৬৮৪ ভোট। 

বগুড়া-২ (শিবগঞ্জ) আসন থেকে মহাজোটের প্রার্থী হিসেবে জাতীয় পার্টির লাঙ্গল নিয়ে শরিফুল ইসলাম জিন্নাহ ভোট পেয়েছেন ৩৬ হাজার ৯৫২ এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রীতক নিয়ে বিউটি বেগম পেয়েছেন ৩৪ হাজার ২০৩ ভোট। 

বগুড়া-৩ (আদমদিঘি-দুপচাঁচিয়া) আসনে বেসরকারিভাবে জয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী ট্রাক নিয়ে খাঁন মুহম্মদ সাইফুল্লাহ আল মেহেদী। তিনি ভোট পেয়েছেন ৬৯ হাজার ৭৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী অজয় কুমার সরকার কাঁচি প্রতীকে পেয়েছেন ২৩ হাজার ৮১৫ ভোট। 

বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে নৌকা প্রতীক নিয়ে মহাজোটের প্রার্থী জাসদ নেতা একেএম রেজাউল করিম তানসেন পেয়েছেন ৪২ হাজার ৭৫৭ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র প্রার্থী ঈগল প্রতীক নিয়ে ডা. জিয়াউল হক মোল্লা পেয়েছেন ৪০ হাজার ৬১৮ ভোট। 

বগুড়া-৫ (ধুনট-শেরপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীক নিয়ে মজিবর রহমান মজনু পেয়েছেন ১ লাখ ৯৮ হাজার ১৫৬ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইসলামী ঐক্যজোটের প্রার্থী মিনার প্রতিক নিয়ে নজরুল ইসলাম পেয়েছেন ৪হাজার ১০৫ ভোট। 

বগুড়া-৬ (সদর) আসনে আওয়ামী লীগের প্রার্থী নৌকা প্রতীক নিয়ে রাগেবুল আহসান রিপু পেয়েছেন ৫৩ হাজার ২২৬ ভোট আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ট্রাক প্রতীক নিয়ে আব্দুল মান্নান পেয়েছেন ২২ হাজার ৮৪০ভোট। 

বগুড়া-৭ (গাবতলী- শাজাহানপুর) আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে ডা. মোস্তফা আলম নান্নু পেয়েছেন ৯১ হাজার ০২৯ ভোট এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে এটিএম আমিনুল ইসলাম পেয়েছেন ৬ হাজার ৮০১ ভোট।

বগুড়া জেলা প্রশাসক ও জেলা রির্টানিং কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণ শেষে বেসরকারিভাবে ফলাফল ঘোষণা চলছে। ইতিমধ্যে কয়েকটি আসনের ফলাফল বেসরকারিভাবে করা হয়েছে। জেলার ৭টি সংসদীয় আসনে ৫৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বি করেন। মোট ২৮ লাখ ২৮ হাজার ৩৪৪ জন তাদের ভোটার রয়েছেন। এরমধ্যে নারী ভোটার ১৪ লাখ ২৪ হাজার ৯ জন ও পুরুষ ভোটার ১৪ লাখ ৪ হাজার ৩০৯  ভোটার রয়েছে। তৃতীয় লিঙ্গের ভোটার আছেন ২৬ জন। জেলার ৯৬৯ টি ভোট কেন্দ্রের শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ করা হয়।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর