১৭ জানুয়ারি, ২০২৪ ১৯:১৯

বগুড়ায় ৪০ বস্তা সরকারি চাল উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় ৪০ বস্তা সরকারি চাল উদ্ধার

বগুড়ার ধুনট উপজেলায় যমুনা নদীর নৌপথে অবৈধভাবে পাচারকালে ৩০ কেজি ওজনের ৪০ বস্তা সরকারি চাল উদ্ধার করেছে থানা পুলিশ।
বুধবার সকাল ১০ টায় ধুনট উপজেলায় যমুনা নদীর ভান্ডারবাড়ি ঘাট এলাকা থেকে চালের বস্তাগুলো উদ্ধার করা হয়। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পাচারকারীরা নৌকাযোগে পালিয়ে যায়। 

প্রতিটি বস্তায় ৩০ কেজি করে চাল ছিল। এসব চাল সরকারি খাদ্য বান্ধব কর্মসূচিসহ ভিজিডি ও ভিজিএফেরর সুবিধাভোগীদের মাঝে বিতরণের কথা ছিল।   

বগুড়ার ধুনট থানার এসআই আব্দুল মতিন জানান, সরকারি চালগুলো নদী পথে ধুনটের ভান্ডারবাড়ী যমুনা নদীর পারে নিয়ে আসা হয়। এতে স্থানীয়দের সন্দেহ হলে থানায় খবর দেয়। পরে সেখানে পৌঁছানোর আগেই নৌকাযোগে তারা পালিয়ে যায়। চালগুলো উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। প্রতিটি বস্তায় ৩০ কেজি করে মোট ৪০ বস্তা চাল ছিল।

স্থানীয়রা জানিয়েছেন, চালগুলো পার্শ্ববর্তী কাজীপুর উপজেলার একটি ইউনিয়ন থেকে ধুনটের ভান্ডারবাড়ি ইউনিয়নে বিক্রির জন্য নিয়ে আসা হয়। 

এলাকাবাসী বলছেন, সিরাজগঞ্জের কাজিপুর উপজেলায় যমুনা নদীর খাসরাজবাড়ি চর এলাকার ঘাট থেকে নৌকায় করে ৪০ বস্তা চাল নিয়ে আসা হয়। পথিমধ্যে ধুনট উপজেলার ভান্ডারবাড়ি ঘাটে চালের বস্তাগুলো নৌকা থেকে নামিয়ে ভটভটি বোঝাই করতে থাকে পাচারকারি চক্র। এ সময় চালের বস্তাগুলো দেখে স্থানীয়দের সন্দেহ হয়। এক পর্যায়ে নদীর তীরে ৪০ বস্তা চাল ফেলে পাচারকারীরা কৌশলে ঘটনাস্থল ত্যাগ করে।

বগুড়ার ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈকত হাসান বলেন, সংবাদ পেয়ে ঘটনাস্থল থেকে পরিত্যক্ত অবস্থায় ৪০ বস্তা সরকারি চাল উদ্ধার করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িতদের আটকের চেষ্টা চলছে।

বিডিপ্রতিদিন/কবিরুল

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর