৪ ফেব্রুয়ারি, ২০২৪ ২২:২৪

সোনাগাজীতে প্রাথমিকে নিম্নমানের কাজ বন্ধ করলেন ইউএনও

ফেনী প্রতিনিধি

সোনাগাজীতে প্রাথমিকে নিম্নমানের কাজ বন্ধ করলেন ইউএনও

ফেনীর সোনাগাজী উপজেলায় নিম্নমানের সামগ্রী দিয়ে ওয়াশ ব্লকের নির্মাণ কাজ বন্ধ করলেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এস এম অনীক চৌধুরী। রবিবার দুপুরে মতিগঞ্জ ইউনিয়নের রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দৌলতকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এসব কাজ বন্ধ করা হয়।

জানা যায়, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক প্রায় ১৯ লাখ টাকা ব্যয়ে রামচন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দৌলতকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে নিম্নমানের সামগ্রী দিয়ে ওয়াশ ব্লকের কাজ চলছিল। এতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এলাকাবাসীরা ঠিকাদারকে বারবার বললেও তারা কাজ করতে থাকেন। পরবর্তীতে স্থানীয়রা বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করেন। রবিবার দুপুরে দুটি বিদ্যালয়ের ওয়াশ ব্লকের কাজ বন্ধ করে দেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার এস এম অনীক চৌধুরী। 

উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশল কার্যালয়ের সহকারী প্রকৌশলী আবু সায়েম জানান, ইউএনও স্যারের নির্দেশে দু'টি বিদ্যালয়ের ওয়াশ ব্লকের নির্মাণ কাজ বন্ধ করে দেয়া হয়েছে। ঠিকাদারকে নিম্নমানের সামগ্রী সরিয়ে ফেলতে বলা হয়েছে। 

ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার এস এম অনীক চৌধুরী জানান, ওয়াশ ব্লক নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের বিষয়টি এলাকাবাসী ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমাকে অবহিত করলে আমি জনস্বাস্থ্য প্রকৌশলীকে কাজ বন্ধ করতে বলি। প্রকৌশলী ঘটনাস্থল পরিদর্শন করে নিম্নমানের সামগ্রী ব্যবহারের প্রমাণ পেয়ে কাজ বন্ধ করে দিয়েছেন। ইউএনও আরো বলেন, কোনো ধরণের অনিয়ম ও নিম্নমানের সামগ্রী দিয়ে কাজ করা যাবে না। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত ওয়াশ ব্লকের নির্মাণ কাজ বন্ধ থাকবে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর