২৪ মার্চ, ২০২৪ ১৮:০৫

জামিন নিতে গিয়ে বিএনপি-জামায়াতের ২ নেতা কারাগারে

দিনাজপুর প্রতিনিধি

জামিন নিতে গিয়ে বিএনপি-জামায়াতের ২ নেতা কারাগারে

নাশকতার মামলায় জামিন নিতে গিয়ে বিরল দিনাজপুর জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক আ ন ম বজলুর রশিদ কালু এবং সাবেক জামায়াতের আমীর একেএম আফজালুল আনামকে কারাগারে পাঠিয়েছেন আদালত। 

এছাড়াও বিভিন্ন উপজেলার অন্য মামলায় জামিন নিতে এলে আরও ১০জন নেতাকর্মীকেও জেলা কারাগারে পাঠানো হয়েছে। 

রবিবার সকালে তারা তাদের আইনজীবির মাধ্যমে দিনাজপুর চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত-৩ এ তাদের বিরুদ্ধে থাকা নাশকতার মামলার জামিন চাইলে আদালত তাদের জামিন না মুঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন। দিনাজপুুর জেলা পাবলিক প্রসিকিউটর (পি.পি.) অ্যাড. রবিউল ইসলাম রবি বিষয়টি নিশ্চিত করেছেন। 

অ্যাড. রবিউল ইসলাম রবি জানান, গতবছরের ৩১ আক্টোবর বিরলের ফরক্কাবাদ ইউপি’র তৈয়বপুর আলী পেট্রোল পাম্পের সন্নিকটে দিনাজপুর টু বোচাগঞ্জ পাকা সড়কে আসামিরা আত্মঘাতী কার্যসৃষ্টির মাধ্যমে রাষ্ট্রীয় সার্বভৌমত্বের উপরে হুমকি সংগঠিত করে। এসময় তারা বোচাগঞ্জগামী একটি মালবাহী ট্রাক আটকিয়ে ভাংচুর ও চালককে মারধর করে। এঘটনায় ওই ট্রাকের চালক ঢাকা জেলার সাভার উপজেলার সেগুন বাড়ী গ্রামের লিটন (৪১) বাদী হয়ে ওই দিনই ১৪ জনকে আসামি করে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের ১৫(৩) ধারায় বিরল থানায় একটি মামলা নং ২৩/১৯৮ দায়ের করে। এ মামলায় আসামি বিরল উপজেলা পরিষদের সাবেক চেয়াম্যান ও দিনাজপুর জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক আ ন ম বজুলর রশিদ কালু এবং বিরলের সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এবং সাবেক জামায়াতের আমীর এ কে এম আফজালুল আনাম আদালতে জামিন নিতে গেলে বিজ্ঞ আদালত তাদের জামিন নামুঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করে। আমলী আদালত-৩ এর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট লিমেন্ট রায় এ আদেশ দেন।   


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর