১৫ এপ্রিল, ২০২৪ ২১:৪৪

বগুড়ার তিন উপজেলায় ৩৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ার তিন উপজেলায় ৩৬ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

প্রথম ধাপে বগুড়ার তিন উপজেলা পরিষদ নির্বাচনে ১২ চেয়ারম্যান প্রার্থীসহ ৩৬ জন  মনোনয়নপত্র দাখিল করেছেন। এদের মধ্যে আওয়ামী লীগের নেতাকর্মীরাই বেশি। 

চেয়ারম্যান পদে ১২ জন ছাড়াও ভাইস চেয়ারম্যান পদে ১৩ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১১ জন প্রার্থী রয়েছেন। 

সোমবার মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে তারা স্ব স্ব উপজেলায় মনোনয়নপত্র দাখিল করেন বলে নিশ্চিত করেছেন বগুড়ার সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মাহমুদ হাসান। 

জানা গেছে, তিন উপজেলার মধ্যে সারিয়াকান্দি উপজেলায় চেয়ারম্যান পদে মোট ৫ জন প্রার্থী হলেন উপজেলা যুবলীগের সাবেক সভাপতি আব্দুস ছালাম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আশিক আহম্মেদ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান রেজাউল করিম মন্টু, উপজেলার সাবেক চেয়ারম্যান শাহজাহান আলী এবং স্থানীয় সংসদ সদস্য সাহাদারা মান্নানের ছেলে ও উপজেলা আওয়ামী লীগ নেতা মোহাম্মদ সাখাওয়াত হোসেন। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে সাতজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন মনোনয়ন পত্র দাখিল করেছেন। 

সোনাতলা উপজেলায় চেয়ারম্যান পদে মোট দুইজন প্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মিনহাদুজ্জামান লীটন এবং উপজেলা আওয়ামী নেতা জাকির হোসেন। এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে দুইজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে চারজন মনোনয়নপত্র দাখিল করেছেন।

এছাড়া গাবতলী উপজেলায় চেয়ারম্যান পদে ৫ জনের মধ্যে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও বগুড়া পৌর আওয়ামী লীগের সভাপতি রফি নেওয়াজ খান রবিন, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য অরুণ কান্তি রায় সিটন, উপজেলা যুবলীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য আব্দুল্লাহ হেল বাকী পাইকার, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য সাহানুর ইসলাম সাকিল এবং সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত নন কমিশন অফিসার আতাউর রহমান রানু। এছাড়া ভাইস চেয়ারম্যান পদে চারজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাঁচজন তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। 

বগুড়ার সিনিয়র নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার মাহমুদ হাসান জানান, মনোনয়নপত্র দাখিলের শেষ দিনে বগুড়ার তিন উপজেলায় মোট ৩৬ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেছেন। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ এপ্রিল এবং মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ১৭ এপ্রিল।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর