১৮ এপ্রিল, ২০২৪ ২২:১৭

নিষেধাজ্ঞার সময়ে জাটকা ধরায় ২০ জেলে আটক

চাঁদপুর প্রতিনিধি

নিষেধাজ্ঞার সময়ে জাটকা ধরায় ২০ জেলে আটক

চাঁদপুরের মেঘনা নদীতে অভয়াশ্রম চলাকালে  নিষেধাজ্ঞা অমান্য করে জাটকা ধরায় ২০ জেলেকে নৌ-পুলিশ আটক করেছে। এর মধ্যে ১৭ জনের বিরুদ্ধে মৎস্য আইনে নিয়মিত মামলা এবং ৩ জন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় মুছলেকা রেখে অভিভাবকের জিম্মায় ছেড়ে দেয়া হয়। বৃহস্পতিবার বিকেলে এসব তথ্য নিশ্চিত করেন চাঁদপুর নৌ থানার ওসি মো: কামরুজ্জামান।

আটক জেলেরা হলেন আবু তাহের (৩৪), নিরব বেপারী (১৯), মোমিন বেপারী (১৯), সবুজ হালদার (২০), মো: ভাসানী (২৬),  শরীফ ঢালী (২১),  মো: খোকন খাঁ (৩৫),  মাইনুদ্দিন ছৈয়াল (২৭),  মাসুদ তালুকদার (২৮), ফারুক গাজী (২৬), কালু বকাউল (১৯), রবিউল হাসান (২১), আবুল কালাম তাঁতী (১৯), শরীফুল ইসলাম তাহের (৩২), মহসীন মাঝি (২০), রিফাত শেখ (২২), শাকিল বেপারী (২০), শাহিন বেপারী (১৩), রাকিব হোসেন মাল (১৪) ও মো: শিপন গাজী (১২)।  এদের সবার বাড়ী শরীয়তপুর ও চাঁদপুর জেলার বিভিন্ন এলাকায়।

ওসি বলেন, আজ সকাল সাড়ে ৭টার দিকে নৌ পুলিশের নিয়মিত অভিযানের অংশ হিসেবে মেঘনা নদীর অভয়াশ্রম এলাকার সদর উপজেলার রাজরাজেশ্বর ইউনিয়নের শিলারচর, মিনি কক্সবাজার ও চিরারচর নামক স্থানে অভিযান চালিয়ে মাছ ধরা অবস্থায় এসব জেলেদের আটক করেন।

এ সময় জেলেদের কাছ থেকে ১০০ মিটার সুতার তৈরি লাসা জাল, ২ হাজার ৮০০ মিটার অবৈধ কারেন্টজাল ও ৫টি মাছ ধরার কাঠের নৌকা জব্দ করা হয়। জব্দকৃত জাল ও নৌকা মামলার আলামত হিসেবে নৌ-থানা হেফাজতে রয়েছে।

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর