২১ মে, ২০২৪ ১১:৩১

মাদারীপুরের কালকিনি উপজেলায় ভোটার উপস্থিতি কম

মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরের কালকিনি উপজেলায় ভোটার উপস্থিতি কম

দ্বিতীয়ধাপে অনুষ্ঠিত হচ্ছে মাদারীপুরের কালকিনি উপজেলা পরিষদ নির্বাচন। মঙ্গলবার সকাল ৮টায় শুরু হয় এই ভোটগ্রহণ। বিরতিহীনভাবে চলবে বিকেল ৪টা পর্যন্ত। কিন্তু ভোটারের উপস্থিতি কম অধিকাংশ ভোটকেন্দ্রে। তবে, সংশ্লিষ্টদের প্রত্যাশা দুপুরের পর বাড়বে ভোটারের উপস্থিতি।

সকাল ১০টার দিকে কালকিনির পাঙ্গাশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫৮নং ভোটকেন্দ্র ঘুরে দেখা যায়, এই ভোটকেন্দ্রে ভোট পড়েছে ৯৮টি। এতে ৩% ভোট পড়েছে বলে জানিয়েছেন কর্মকর্তারা। অথচ এই ভোট কেন্দ্রে মোট ভোটার ৩২৬৮। এরমধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ১৬৪৩, আর নারী ভোটারের সংখ্যা ১৬২৫। এছাড়া অন্যান্য ভোটকেন্দ্রগুলোতেও তেমন দেখা নেই ভোটারের। অধিকাংশ ভোট কেন্দ্রেই ভোটারের উপস্থিতি কম দেখা গেছে।

পাঙ্গাশিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা রঞ্জন কুমার বোস বলেন, সকালের দিকে ভোটারের উপস্থিতি কম। আশা করছি, দুপুরের পর বাড়বে উপস্থিতি। এখন পর্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হচ্ছে। সরকারের বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা সঠিকভাবে দায়িত্ব পালন করছে।

নির্বাচন কমিশন সূত্র জানায়, কালকিনি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যানপদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন। এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ৩ জন। এই উপজেলায় মোট ভোটার ১ লাখ ৮৮ হাজার ৬৫৪ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৯৮ হাজার ৫৭২ জন ও নারী ভোটারের সংখ্যা ৯০ হাজার ৮১ জন। এছাড়া অন্যান্য ভোটারের রয়েছেন একজন। মোট ভোটকেন্দ্র ৭৩টি।

মাদারীপুরের পুলিশ সুপার মাসুদ আলম বলেন, প্রতিটি ভোটকেন্দ্রে পুলিশ, বিজিবি, র‌্যাব, আনসার বাহিনীর সদস্যদের পাশাপাশি নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। পরিস্থিতি মোকাবেলায় সব ধরনের প্রস্ততি রয়েছে।

মাদারীপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান বলেন, কালকিনি উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হচ্ছে। কোথায় কোন অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়নি।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর