২১ মে, ২০২৪ ১৯:৫৩

বগুড়ায় বিশ্ব মেডিটেশন দিবস পালন

নিজস্ব প্রতিবেদক, বগুড়া

বগুড়ায় বিশ্ব মেডিটেশন দিবস পালন

বগুড়ায় পাঁচ শতাধিক ধ্যানীর সমাগমে পালিত হলো বিশ্ব মেডিটেশন দিবস। কোয়ান্টাম ফাউন্ডেশন বগুড়া শাখার উদ্যোগে মঙ্গলবার সকালে শহরের এডওয়ার্ড পৌর পার্কের পৌর জগিং সেন্টারে দিবসটি উদযাপন করা হয়। 

সকাল ৬টা থেকে ৭টা পর্যন্ত ধ্যানের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বগুড়ার সকল স্তরের নানা শ্রেণি পেশার। এদিন ভোরের আলো ফোটার সাথে সাথে মানুষের সমাগম শুরু হয় এ স্থানে। 

কোয়ান্টাম ফাউন্ডেশন জেলা শাখার কর্মকর্তারা জানান, প্রায় ৫ শতাধিক মানুষের অংশগ্রহণের মধ্যদিয়ে উৎসব মুখর পরিবেশে দিবসটি পালন করা হয়েছে। প্রতি বছর কোয়ান্টাম ফাউন্ডেশন ২১ মে বিশ্ব মেডিটেশন দিবস পালন করে থাকে। মেডিটেশনে আত্মনিমগ্ন হয়ে তারা ধ্যানের প্রতি আগ্রহ ও ভালোবাসার বহিঃপ্রকাশ ঘটান। এ বছরের বিশ্ব মেডিটেশন দিবসের প্রতিপাদ্য হলো ‘ভালো মানুষ ভালো দেশ স্বর্গভূমি বাংলাদেশ, ভালো ভাববো, ভালো বলবো, ভালো করবো, ভালো থাকবো। 

মেডিটেশন হলো মনের ব্যায়াম। নীরবে বসে সুনির্দিষ্ট অনুশীলনে বৃদ্ধি পায় মনোযোগ ও সচেতনতা। বিশ্বজুড়ে বর্তমানে প্রায় ৫০ কোটিরও বেশি মানুষ নিয়মিত মেডিটেশন করেন। বর্তমানে ধ্যানের বাণী ও সায়েন্টেফিক লাইফস্টাইলের বা সুস্থ জীবনাচারের বাণীর ছোঁয়াা লেগেছে সমাজের সর্বত্র। 

এদিন সকালে শহরের এডওয়ার্ড পৌর পার্কের পৌর জগিং সেন্টারে মেডিটেশনের পর বিভিন্ন বয়সের পাঁচ শতাধিক মানুষ একসাথে উচ্চারণ করলেন, ভালো মানুষ ভালো দেশ স্বর্গভূমি বাংলাদেশ এবং আমরা ভালো ভাববো, ভালো বলবো, ভালো করবো, ভালো থাকবো চারদিকে অনুরণিত হলো ইতিবাচকতার প্রত্যয়।

বিডি প্রতিদিন/আরাফাত

সর্বশেষ খবর