২৬ মে, ২০২৪ ১৭:০৯

ঘূর্ণিঝড় মোকাবেলায় রাঙামাটিতে প্রস্তুত ৩২২ আশ্রয়কেন্দ্র

ঝুঁকিপূর্ণ এলাকায় মাইকিং

রাঙামাটি প্রতিনিধি

ঘূর্ণিঝড় মোকাবেলায় রাঙামাটিতে প্রস্তুত ৩২২ আশ্রয়কেন্দ্র

সংগৃহীত ছবি

রাঙামাটিতে ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে ক্ষয়ক্ষতি মোকাবেলায় প্রস্তুত করা হয়েছে ৩২২টি আশ্রয়কেন্দ্র। বিশেষ করে পাহাড়ে ঝুঁকিপূর্ণ বসতিদের সড়িয়ে নিতে খোলা হয়েছে এসব আশ্রয়কেন্দ্র। এছাড়া ঝুঁকিপূর্ণ ও অতিঝুঁকিপূর্ণ এলাকায় করা হচ্ছে সর্তকতা মাইকিং। 

রবিকার সকাল ১০টায় রাঙামাটি জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ সংক্রান্ত একটি বিশেষ জরুরি সভাও করা হয়। এতে সভাপতিত্ব করেন রাঙামাটি জেলা প্রশাসক মো. মোশারফ হোসেন খান। এসময় রাঙামাটি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. সাইফুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মো. মারুফ আহমেদ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক দিদারুল আলম উপস্থিত ছিলেন।

সভায় রাঙ্গামাটির পৌরসভায় ২৯টি এবং ১০টি উপজেলায় ৩২২টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রাখার কথা জানানো হয়। এছাড়া জেলা সদরসহ প্রতিটি উপজেলায় খোলা হয়েছে একটি করে কন্ট্রোল রুম। পুলিশ, আনসার, রেড ক্রিসেন্টসহ বিভিন্ন সংগঠনকে সর্বোচ্চ সতর্ক অবস্থায় আছে বলে জানানো হয়। 

রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান বলেন, ঘূর্ণিঝড়ে একটি প্রাণেরও যাতে ক্ষয়ক্ষতি না হয় সে ব্যবস্থা আমরা করেছি। এছাড়া ঝুঁকিপূর্ণদের সরিয়ে নিতে মাঠে নেমেছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটরা।  ঘূর্ণিঝড়ের প্রভাবে যদি অতিবৃষ্টি হয়, তাহলে পাহাড় ধসের আশঙ্কা থাকে। তাই আমরা সেদিকে নজর রেখেছি। 

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর