২৬ মে, ২০২৪ ১৭:৫৩

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে কলাপাড়ায় নিম্নাঞ্চল প্লাবিত

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি

ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে কলাপাড়ায় নিম্নাঞ্চল প্লাবিত

পটুয়াখালীর কলাপাড়ায় ঘূর্ণিঝড় রেমালের প্রভাবে থেমে থেমে বৃষ্টি এবং বাতাসের গতিবেগ বাড়তে থাকায় মানুষের মধ্যে কিছুটা আতঙ্ক দেখা দিয়েছে। রবিবার বেলা ১১টার দিকে হঠাৎ করে নদ-নদীর পানি বৃদ্ধি পাওয়ায় অপেক্ষাকৃত নিম্নাঞ্চল অনেকটা প্লাবিত হয়ে যায়। এতে বাসা-বাড়ি, দোকান-পাটে পানি ঢুকে পড়েছে। বিশেষ করে ওয়াপদা বেড়িবাঁধের বাইরে শত শত পরিবার পানির কারণে বাড়িঘর ছেড়ে সড়কের উপর আশ্রয় নিয়েছে।

এদিকে, দুপুর দেড়টার দিকে পৌরশহরের ইসমাইল হোসেন তালুকদার টেকনিক্যাল কলেজ সংলগ্ন এলকায় মৃত বাদল চন্দ্র ডাকুয়ার বসতবাড়ির উপর একটি গাছ পড়ে বাড়িটি বিধ্বস্ত হয়ে যায়। এসময় বাদল ডাকুয়ার মেয়ে চৈতি ডাকুয়া (১৪) গুরুতর আহত হয়। পৌরশহরের পুরান বাজার এলাকার গৌতম চন্দ্র হাওলাদার জানান, তার বাড়িতে জোয়ারের পানি ঢুকে পড়ায় সকল আসবাবপত্র ভিজে গেছে।

অপরদিকে, কলাপাড়া থেকে সকল প্রকার নৌযান চলাচল বন্ধ রয়েছে। রিমেলের প্রভাবে পৌরশহরে মানুষের আনাগোনা কম। রিকশা-অটোরিকশা তেমন একটা দেখা যায়নি।

এদিকে, সিপিবির সদস্যরা রবিবার সকাল থেকে সাইরেন বাজিয়ে ১০ নম্বর মহাবিপদ সংকেত জানিয়ে দেয় এবং মানুষকে নিরাপদ আশ্রয়ে যেতে বলা হয়। ঘূর্ণিঝড় মোকাবিলায় উপজেলা প্রশাসন সকল প্রকার প্রস্তুতি সম্পন্ন করেছে বলে জানা গেছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর